রাঙ্গামাটিতে সন্ত্রাসীদের সাথে সেনাবাহিনীর গুলি বিনিময়: নিহত ৫

0
138

নিউজ ডেস্ক: রাঙ্গামাটির বাঘাইছড়িতে সেনাবাহিনীর অভিযানে উপজাতীয় সন্ত্রাসীদের সাথে গুলি বিনিময়ে পাঁচ সন্ত্রাসী নিহত হয়েছেন। আহত হয়েছেন এক সেনা সদস্য। আজ শনিবার ভোরে বাঘাইছড়ি উপজেলার রূপকারী ইউনিয়নের দোখাইয়া নামক এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় সন্ত্রাসীদের ব্যবহৃত অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয় গেছে। তার নাম রূপায়ন চাকমা (৩০)। আহত সেনা সদস্যের নাম কর্পোরাল লিয়াকত আলী।

স্থানীয় সূত্র জানায়, সন্ত্রাসীদের অবস্থানের খবর পেয়ে সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়নের বাঘাইহাট জোনের অধিনায়ক লেঃ কর্ণেল আলী হায়দার সিদ্দিকীর নেতৃত্বে একটি সেনাদল ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। সেনাবাহিনীও পাল্টা জবাব দিলে উভয়পক্ষের মধ্যে ব্যাপক গুলি বিনিময় হয়। এতে ঘটনাস্থলে কমপক্ষে পাঁচ উপজাতীয় সন্ত্রাসী নিহত হয়। গুলিবিদ্ধ হন এক সেনা সদস্য।

এ সময় সেনাবাহিনীর সাথে গুলি বিনিময়ে টিকে থাকতে না পেরে অন্য সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে সাতটি অস্ত্র ও পাঁচ শ’ রাউন্ড গোলাবারুদ-সহ সন্ত্রাসীদের ব্যবহৃত পোষাক। এখনো সেনাবাহিনী ওই এলাকায় তল্লাশি চালাচ্ছে।

উদ্ধারকৃত অস্ত্রগুলোর মধ্যে রয়েছে একটি পিস্তল, একটি এসএমজি, দুটি রাইফেল, তিনটি এস এল আর। এছাড়া সন্ত্রাসীদের ব্যবহৃত তিনটি পোষাক উদ্ধার করা হয়েছে।

এদিকে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সেনা অভিযানে পাঁচজন সন্ত্রাসী নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ঘটনাটি দুর্গম এলাকায় হওয়ায় আদৌ কি ঘটেছে তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না।

Print Friendly, PDF & Email