রাজউকের দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান

0
318

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, নিয়ম বহির্ভূতভাবে ভবন তৈরিতে রাজউকের দুর্নীতিবাজ কর্মকর্তারাও জড়িত। প্রকাশ্যে এই সব চিহ্নিত ব্যক্তিদের প্রজ্ঞাপন দিয়ে বিচারের আওতায় আনতে হবে। শনিবার (৩০ মার্চ) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকান্ডে ঘটনায় আহতদের দেখতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন।

সাবেক মন্ত্রী বলেন, বিল্ডিং কোড না মেনে যারা ভবন তৈরি করছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। এভাবে চলতে পারে না, বনানীর এফ আর টাওয়ারের মালিক চিহ্নিত ব্যক্তি। এখনই তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

তিনি আরও বলেন, এই ভবনের মালিককে গ্রেপ্তার করলে অন্য ভবনের মালিকেরা দ্রুত সতর্ক হয়ে যাবেন। এ রকম আইন অমান্যকারীরা যেন আইনের ফাঁক দিয়ে বের হতে না পারেন, সেদিকে দৃষ্টি রাখার অনুরোধ করেন তিনি।

বনানী অগ্নিকাণ্ডের ঘটনা দ্রুত তদন্ত করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে সাবেক মন্ত্রী নাসিম বলেন, শুনতে পেলাম বিল্ডিং কোড না মেনে এই (এফ আর) বহুতল ভবন নির্মাণ, কি ভাবে ১৮ তলার অনুমোদন নিয়ে ২৩ তলা হয়ে গেল? কোনো দুর্ঘটনা এড়াতে বিকল্প ব্যবস্থা না করে মুনাফা লাভের জন্য আইন অমান্য করে ভবন করা এসব বিষয়ে প্রথমে ভবন মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

এ সময় সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বার্ন ইউনিটের সমন্বয়ক অধ্যাপক সামন্তলাল সেন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email