রাজধানীতে জামায়াতের বিক্ষোভ মিছিল

0
196

ঢাকা: জামায়াতের সহকারি সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামরুজ্জামানসহ শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে আজ সকালে রাজধানীর মহাখালী ও রামপুরায় বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী। কেন্দ্রঘোষিত বিক্ষোভ দিবসের অংশ হিসেবে জামায়াত সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করছে। মহাখালীতে বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরীর সহকারী সেক্রেটারি মুহাম্মদ সেলিম উদ্দীন।
মিছিল পরবর্তী সমাবেশে তিনি বলেন, সরকার জামায়াতকে আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে ষড়যন্ত্র ও হত্যার রাজনীতি বেছে নিয়েছে। তারা আমিরে জামায়াত মাওলানা মতিউর রহমান নিজামীসহ শীর্ষ নেতাদের একের পর এক প্রাণদণ্ডে দণ্ডিত করছে। সে ধারাবাহিকতায় সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানকে নির্মম ও নিষ্ঠুরভাবে হত্যা করার ষড়যন্ত্র করা হচ্ছে। কিন্তু প্রহসনের মাধ্যমে জাতীয় নেতাদের হত্যার ষড়যন্ত্র কোনোভাবেই মেনে নেয়া হবে না বরং যেকোনো মূল্যে সরকারের যেকোনো ষড়যন্ত্র ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে রুখে দেয়া হবে। তিনি জিঘাংসা ও হত্যার রাজনীতি পরিহার করে অবিলম্বে মুহাম্মদ কামারুজ্জামানসহ আটক শীর্ষ নেতাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন। অন্যথায় জনতার দাবি জনগণ রাজপথেই আদায় করেই ছাড়বে বলে হুঁশিয়ারি উচ্চার করেন।
বিক্ষোভ মিছিলটি মহাখালী মোড় থেকে শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ফাইওভারের নিচে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরীর মজলিশে শুরা সদস্য সালাহউদ্দীন, শেরেবাংলা নগর থানা সেক্রেটারি আব্দুল আউয়াল আজম, বনানী সেক্রেটারি সাইফুল ইসলাম, শিবিরের ঢাকা মহানগরী উত্তরের সভাপতি আনিসুর রহমান বিশ্বাস, সেক্রেটারি তারিকুল ইসলাম প্রমুখ।
সকালে রামপুরা টিভি সেন্টারের সামনে থেকে আরেকটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলে নেতৃত্ব দেন মহানগর কর্মপরিষদ সদস্য অ্যাডভোকেট হেলাল উদ্দিন ও মোকাররম হোসেন।

Print Friendly, PDF & Email