রাবির শিক্ষক হত্যা: রহস্য উদ্ঘাটনে তদন্ত চলছে: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

0
136

ঢাকা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ড. এ কে এম শফিউল ইসলাম হত্যার রহস্য উদ্ঘাটনে মাঠে নামছে গোয়েন্দা পুলিশ এ কথা জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, জঙ্গি সংগঠন কর্তৃক নাকি রাজনৈতিক কারণে তাঁকে হত্যা করা হয়েছে সেসব বিষয়সহ সম্ভব্য কারণগুলো মাথায় রেখে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে রবিবার দুপুর ১টার দিকে তিনি সাংবাদিকদের এ সব কথা বলেন।
এদিকে শফিউল ইসলাম হত্যার দায় স্বীকার করেছে আনসার আল ইসলাম বাংলাদেশ-২ নামের একটি জঙ্গি সংগঠন। হত্যাকাণ্ড সংগঠিত হওয়ার মাত্র কয়েক ঘণ্টা পরেই এ হত্যার দায় স্বীকার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পেজ খুলেছে সংগঠনটি। তবে এর আগে এ সংগঠনের কোনো নাম শোনা যায়নি এবং তাদের কোনো কর্মকাণ্ডও দেখা যায়নি বলে জানিয়েছে পুলিশ। এ বিষয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, শফিউল ইসলাম হত্যার তদন্তের ক্ষেত্রে প্রতিটি বিষয় মাথায় রেখেই তদন্ত কাজ চালানো হচ্ছে। এ জন্য শুধু জঙ্গি কিংবা রাজনৈতিক কারণ হিসেবে দেখা হচ্ছে না। অন্যান্য বিষয়ও মাথায় রাখা হচ্ছে।
ভারত বাংলাদেশের জঙ্গি তৎপরতা সম্পর্কে প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আগামীকাল ভারত থেকে একটি প্রতিনিধিদল বাংলাদেশে আসছে। তারা বাংলাদেশের গোয়েন্দাদের সঙ্গে কাজ করবে। উভয় দেশের জঙ্গি প্রতিরোধসহ সব বিষয়ে তথ্য সংগ্রহসহ জঙ্গি নির্মূল করা হবে। তবে কত দিন ভারতীয় প্রতিনিধিরা বাংলাদেশে কাজ করবে সে বিষয়ে প্রতিমন্ত্রী পরিষ্কার কিছু বলতে পারেননি। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারতের পশ্চিমবঙ্গের তৃণমূল নেতারা জঙ্গি সহায়তা করার বিষয়ে বাংলাদেশে কোনো তথ্য নেই। তবে ভারতের কেন্দ্রীয় সরকার জঙ্গি দমনে বাংলাদেশকে বিভিন্নভাবে সহযোগিতা করছে।

Print Friendly, PDF & Email