রাস্তা সংস্কারের ৪৮ ঘণ্টার মধ্যেই উঠে গেল পিচ

0
280

নওগাঁর পত্নীতলায় রাস্তা সংস্কারের ৪৮ ঘণ্টা না পেরোতেই পিচ উঠে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে দেখা দিয়েছে চরম হতাশা ও ক্ষোভ।

সরেজমিন উপজেলার পৌর এলাকা নজিপুর কাঁচাবাজার সংলগ্ন নজিপুর-ধামইরহাট আঞ্চলিক মহাসড়কে গিয়ে দেখা গেছে, রাস্তায় সদ্য কার্পেটিং করা সিল কোডগুলো উঠে গেছে।

স্থানীয় কয়েকজন দোকানী জানান, গত বুধবার ঠিকাদারী প্রতিষ্ঠান সড়ক কার্পেটিং সম্পন্ন করেন। ২ দিন না যেতেই রাস্তার এই বেহাল দশা। এ সময় তারা ঠিকাদারের বিরুদ্ধে চরম ক্ষোভ প্রকাশ করেন এবং বিচার দাবি করেন।

অনুসন্ধানে জানা গেছে, পত্নীতলা-ধামইরহাট আঞ্চলিক মহাসড়কের পত্নীতলা এলাকায় এক কিলোমিটার রিপিয়ারিং সিল কোডের ২০ লাখ টাকার কাজ পায় একটি প্রতিষ্ঠান।

সড়ক ও জনপথ বিভাগের তথ্য অনুযায়ী কাজের তত্ত্বাবধায়নকারী মাসুদ বলেন, আমি কাজ দেখভাল করছি মাত্র। কাজের ঠিকাদার নওগাঁ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাছিম। উল্লেখ্য, ঠিকাদার নাছিম খাদ্যমন্ত্রী সাধনচন্দ্র মজুমদারের জামাতা।

এ বিষয়ে জানতে নাছিমের ব্যক্তিগত মোবাইল নাম্বারে বেশ কয়েকবার চেষ্টা করার পর তিনি ফোন রিসিভ করে বলেন, রাস্তা সংস্কারের বিষয়ে আমি কোনো কথা বলব না।

এ বিষয়ে পত্নীতলা উপজেলা সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী রুবেল আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমরা সড়ক ও জনপথের পক্ষ থেকে রাস্তা পুনরায় সংস্কারের উদ্যোগ নিয়েছি। ঠিকাদারী প্রতিষ্ঠান প্রভাবশালী হওয়ায় আমরা কোনো অ্যাকশনে যেতে পারছি না।

Print Friendly, PDF & Email