রিভিউ খারিজের পূর্ণাঙ্গ রায় শিগগির পাওয়া যাবে: অ্যাটর্নি জেনারেল

0
209
ফাইল ছবি

 

ঢাকা:  মানবতাবিরোধী অপরাধের দায়ে সালাউদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের ফাঁসির সাজা রিভিউর আবেদন খারিজের পূর্ণাঙ্গ রায় শিগগির পাওয়া যেতে পারে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। বৃহস্পতিবার  গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি। এসময় অ্যাটর্নি জেনারেল বলেন, সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চে সালাউদ্দিন কাদের চৌধুরী ও মুজাহিদের রিভিউর আবেদন খারিজের সংক্ষিপ্ত রায়ের কপির জন্য আরজি জানান তিনি। এই পরিপ্রেক্ষিতে আদালত বলেন, সংক্ষিপ্ত রায়ের কপির প্রয়োজন হবে না। যত দ্রুত সম্ভব পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের  চৌধুরী ও জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের ফাঁসির সাজা রিভিউর আবেদন গতকাল বুধবার  খারিজ করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে এই দুই জনের ফাঁসির সাজা বহাল থাকল।

প্রায় পাঁচ বছরের দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে গতকাল আপিল বিভাগের এ আদেশের মধ্যদিয়ে শেষ হলো সালাউদ্দিন  চৌধুরী ও মুজাহিদের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলার কার্যক্রম। প্রাণভিক্ষার জন্য রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়া ছাড়া এখন আর কোনো পথ খোলা নেই তাঁদের সামনে।

Print Friendly, PDF & Email