রেলওয়ের বন্ধ স্টেশনগুলো শিগগির চালু করা হবে: রেলমন্ত্রী

0
129

Mujibul Haque
ঢাকা: রেলপথমন্ত্রী মুজিবুল হক বলেছেন, সারা দেশে রেলওয়ের বন্ধ স্টেশনগুলো শিগগির চালু করা হবে। এ জন্য রেলের পশ্চিম ও পূর্ব জোনে দুটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে।  শনিবার সকাল সাড়ে ১০টার দিকে দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় রেলের কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানা (কেলোকা) পরিদর্শনে এসে স্থানীয় সংবাদ কর্মীদের ব্রিফিংকালে মন্ত্রী এ কথা বলেন। মন্ত্রী এ সময় বলেন, সামনে রমজান মাস। রমজান শেষে পবিত্র ঈদুল ফিতরে ট্রেনে যাত্রীদের উপচে পড়া ভিড় হয়ে থাকে। এ অবস্থায় যাত্রীদের শতভাগ সেবা দিতে অতিরিক্ত ট্রেন চলাচলের উদ্যোগ নেওয়া হয়েছে। এ জন্য অতিরিক্ত কোচ ও ইঞ্জিনের প্রয়োজন। কোচ ও ইঞ্জিন মেরামতের কাজ শুরু করা হয়েছে।
কর্মকর্তা-কর্মচারীদের উৎসাহ দিতে তিনিসহ রেলের সব উচ্চপদস্থ কর্মকর্তা পার্বতীপুরে রেলের ইঞ্জিন মেরামত কারখানা কেলোকা ও নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ে কোচ মেরামত কারখানা পরিদর্শনে এসেছেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পার্বতীপুর থেকে পঞ্চগড় পর্যন্ত ডুয়েল গেজ (ব্রড গেজ-মিটার গেজ) রেলপথ নিমার্ণ কাজ প্রায় শেষের পথে। কাজ শেষ হলেই ব্রড গেজ ট্রেন চলাচল শুরু করবে।
এর আগে রেলপথমন্ত্রী সকাল পৌনে ৯টার দিকে কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানায় আসেন। এ সময় তিনি মূল কারখানা ভবন ঘুরে ঘুরে দেখেন। কেলোকার দক্ষ ২৫ জন কর্মচারীকে নগদ অর্থ দিয়ে পুরস্কৃতও করেন তিনি। এরপর মন্ত্রী কেলোকার কনফারেন্স রুমে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন। পরে দুপুর ১২টার দিকে তিনি পার্বতীপুর রেলস্টেশন পরিদর্শন করে সৈয়দপুর কারখানায় যান।

Print Friendly, PDF & Email