Home জাতীয় রেলওয়ের বন্ধ স্টেশনগুলো শিগগির চালু করা হবে: রেলমন্ত্রী

রেলওয়ের বন্ধ স্টেশনগুলো শিগগির চালু করা হবে: রেলমন্ত্রী

339
0

Mujibul Haque
ঢাকা: রেলপথমন্ত্রী মুজিবুল হক বলেছেন, সারা দেশে রেলওয়ের বন্ধ স্টেশনগুলো শিগগির চালু করা হবে। এ জন্য রেলের পশ্চিম ও পূর্ব জোনে দুটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে।  শনিবার সকাল সাড়ে ১০টার দিকে দিনাজপুরের পার্বতীপুর উপজেলায় রেলের কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানা (কেলোকা) পরিদর্শনে এসে স্থানীয় সংবাদ কর্মীদের ব্রিফিংকালে মন্ত্রী এ কথা বলেন। মন্ত্রী এ সময় বলেন, সামনে রমজান মাস। রমজান শেষে পবিত্র ঈদুল ফিতরে ট্রেনে যাত্রীদের উপচে পড়া ভিড় হয়ে থাকে। এ অবস্থায় যাত্রীদের শতভাগ সেবা দিতে অতিরিক্ত ট্রেন চলাচলের উদ্যোগ নেওয়া হয়েছে। এ জন্য অতিরিক্ত কোচ ও ইঞ্জিনের প্রয়োজন। কোচ ও ইঞ্জিন মেরামতের কাজ শুরু করা হয়েছে।
কর্মকর্তা-কর্মচারীদের উৎসাহ দিতে তিনিসহ রেলের সব উচ্চপদস্থ কর্মকর্তা পার্বতীপুরে রেলের ইঞ্জিন মেরামত কারখানা কেলোকা ও নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ে কোচ মেরামত কারখানা পরিদর্শনে এসেছেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, পার্বতীপুর থেকে পঞ্চগড় পর্যন্ত ডুয়েল গেজ (ব্রড গেজ-মিটার গেজ) রেলপথ নিমার্ণ কাজ প্রায় শেষের পথে। কাজ শেষ হলেই ব্রড গেজ ট্রেন চলাচল শুরু করবে।
এর আগে রেলপথমন্ত্রী সকাল পৌনে ৯টার দিকে কেন্দ্রীয় লোকোমোটিভ কারখানায় আসেন। এ সময় তিনি মূল কারখানা ভবন ঘুরে ঘুরে দেখেন। কেলোকার দক্ষ ২৫ জন কর্মচারীকে নগদ অর্থ দিয়ে পুরস্কৃতও করেন তিনি। এরপর মন্ত্রী কেলোকার কনফারেন্স রুমে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন। পরে দুপুর ১২টার দিকে তিনি পার্বতীপুর রেলস্টেশন পরিদর্শন করে সৈয়দপুর কারখানায় যান।

Previous article৩২৮ রানে হার বাংলাদেশের
Next articleসীমান্ত চুক্তি বিল পাস আ’লীগ সরকারের রাজনৈতিক সাফল্য: প্রধানমন্ত্রী