Home জাতীয় রোববার থেকে ২০-দলীয় জোটের ৭২ ঘণ্টা হরতাল

রোববার থেকে ২০-দলীয় জোটের ৭২ ঘণ্টা হরতাল

359
0

Hartal 04
ঢাকা: আগামী রোববার থেকে ফের টানা ৭২ ঘণ্টা হরতাল ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোট। লাগাতার অবরোধের মধ্যে রোববার ভোর ছয়টা থেকে বুধবার ভোর ছয়টা পর্যন্ত এই কর্মসূচি পালিত হবে। শুক্রবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে এই কর্মসূচির ঘোষণা দেন দলটির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ।
এর আগে গত সপ্তাহের শুরুর দিন রবিবার থেকে প্রথমে টানা ৭২ ঘণ্টা, পরে সেটি বাড়িয়ে বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত হরতাল পালন করে বিরোধী জোট।
বিবৃতিতে সালাহ উদ্দিন বলেন, ‘দেশব্যাপী ক্রসফায়ারের মাধ্যমে অসংখ্য নেতাকর্মীকে হত্যা, গুলি করে পঙ্গু-আহত করা, গণগ্রেপ্তার, বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণ, সাংবাদিক নির্যাতন ও সংবাদ মাধ্যম নিয়ন্ত্রণের প্রতিবাদ, ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনঃরুদ্ধার এবং গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি দাবিতে আগামী ৮ ফেব্রুয়ারি রবিবার ভোর ছয়টা থেকে ১১ ফেব্রুয়ারি বুধবার ভোর ছয়টা পর্যন্ত চলমান অব্যাহত অবরোধ কর্মসূচির পাশাপাশি ৭২ ঘণ্টার সর্বাত্মক হরতাল পালিত হবে।’
বিএনপি ও ২০-দলীয় জোটের সকল নেতাকর্মী ও গণতন্ত্রকামী সংগ্রামী জনগণকে শান্তিপূর্ণভাবে এই কর্মসূচি পালনের জন্য খালেদা জিয়ার পক্ষ থেকে সবাইকে আহ্বান জানান তিনি।

Previous articleদরজা বন্ধ করে দিয়ে উনি সংলাপের কথা বলছেন: প্রধানমন্ত্রী
Next articleদিরাইয়ে ছাত্রশিবিরের ৩৮ তম প্রতিষ্টাবার্ষিকী পালিত