রোহিঙ্গাদের ফেরত পাঠাতে কাজ করছে যুক্তরাজ্য: রাষ্ট্রদূত

0
136

সাভার : রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে ইন্টারন্যাশনাল কমিউনিটির সঙ্গে যুক্তরাজ্য কাজ করছে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের রাষ্ট্রদূত রবার্ট চ্যাটারটন ডিকসন।

তিনি বলেছেন, কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের দুই বছর ধরে যুক্তরাজ্য সব ধরনের সহায়তা দিচ্ছে। তাদের ফেরত পাঠাতে বিভিন্ন দেশের সঙ্গে যুক্তরাজ্য মিয়ানমারকে চাপ দিচ্ছে। রোহিঙ্গাদের ওপর চালানো নিষ্ঠুরতার ঐতিহাসিক বিচার নেদারল্যান্ডসের দ্য হেগের আন্তর্জাতিক আদালতে শুরু হওয়ায় আমরা সাধুবাদ জানিয়েছি।

বুধবার দুপুরে সাভারের ডগরমোড়া এলাকায় পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসনকেন্দ্র (সিআরপির) ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

এর আগে সিআরপির একীভূত বিদ্যালয়ের বিশেষ চাহিদাস¤পন্ন শিশু ও স্বাভাবিক শিশুদের সাংস্কৃতিক পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিআরপির প্রতিষ্ঠাতা ভ্যালেরি এ টেইলর। ভ্যালেরি তার বক্তব্যে বাংলাদেশে তার অবস্থানের অর্ধশত বছরের অভিজ্ঞতা বিনিময় করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিকবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. গওহর রিজভী। পরে তিনি সিআরপির প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার ও সেলাই মেশিন বিতরণ করেন।

এ সময় সিআরপির প্রতিবন্ধী কর্মী ও শিশুদের চিত্রকর্ম অতিথিদের হাতে উপহার হিসেবে তুলে দেন শিল্পীরা।

Print Friendly, PDF & Email