র‌্যাব-পুলিশ-বিজিবি ফেল করলে সেনাবাহিনী আসবে: সিইসি

0
249

Rokib Udiin Ahmed
ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন,র‌্যাব-পুলিশ-বিজিবি ফেল করলে সেনাবাহিনী আসবে। সেনাবাহিনী রাখা হয়েছে মানসিক স্বস্তির জন্য। নিরাপত্তায় নিয়োজিত থাকবে ৮০ হাজার আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে সেজন্য কমিশন সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে।
ঢাকা উত্তর ও দক্ষিণ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের আগের দিন সোমবার বিকেলে নির্বাচন কমিশন সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।
প্রধান নির্বাচন কমিশনার আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্টের উদ্দেশে বলেছেন, সিটি করপোরেশন নির্বাচনে দায়িত্ব পালনে পক্ষপাতিত্ব কমিশন বরদাশত করবে না। সংশ্লিষ্টদের নিরপেক্ষতা বজায় রেখে রাষ্ট্রীয় দায়িত্ব পালন করার নির্দেশ দিচ্ছি। নির্বাচনী দায়িত্বে নিয়োজিত কোনো কর্মকর্তা পক্ষপাতিত্বমূলক আচরণ করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
সিইসি বলেন, সিটি নির্বাচনে ৪ হাজারেরও অধিক প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিককে কার্ড দেয়া হয়েছে। আমি আশাকরি সাংবাদিকরা দায়বদ্ধতা বজায় রেখে পেশাগত দায়িত্ব পালন করবেন। এছাড়া শতাধিক বিদেশি পর্যবেক্ষক ও স্থানীয় বিপুল সংখ্যক পর্যবেক্ষক নির্বাচন পর্যবেক্ষণ করবেন।
ভোটারদের উদ্দেশে সিইসি বলেন, নির্বাচনে ঢাকা উত্তর-দক্ষিণ ও চট্টগ্রাম সিটিতে আইনশৃঙ্খলা বাহিনীর ৮০ হাজার সদস্য মোতায়েন করা হবে। এর মধ্যে থাকবে ১০০ প্লাটুন বিজিবি সদস্য। আপনারা নিরাপদে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেবেন। ভয়ভীতি উপেক্ষা করে নির্বিঘ্নে ভোট দিন।

Print Friendly, PDF & Email