লতিফকে গ্রেপ্তারের দাবিতে হরতাল চলছে

0
204

Hartal 05
ঢাকা: সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগ নেতা আব্দুল লতিফ সিদ্দিকীকে গ্রেপ্তারের দাবিতে ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্টের (এনডিএফ) ডাকা দেশব্যাপী সকাল সন্ধ্যা হরতাল চলছে। মঙ্গলবার ভোর ছয়টা থেকে শুরু হওয়া এ হরতাল সন্ধ্যা ছয়টা পর্যন্ত চলবে। সোমবার এই হরতালের ডাক দিয়েছেন নবগঠিত রাজনৈতিক জোট এনডিএফের চেয়ারম্যান শেখ শওকত হোসেন নীলু।
এনডিএফের সদস্য সচিব আলমগীর মজুমদার বলেন, ধর্ম অবমাননাকারী লতিফ সিদ্দিকীকে সোমবারের মধ্যে গ্রেপ্তার না করলে মঙ্গলবার সারা দেশে হরতাল। ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান নীলু ২০ দলীয় জোট ছেড়ে এসে এনডিএফ গঠনের পর এটাই তাদের প্রথ বড় কোনো কর্মসূচি।
তবে হরতালের কোনো প্রভাব দেখা যায়নি রাজধানীর প্রধান সড়কগুলোতে। অন্যান্য দিনের মতোই স্বাভাবিক রয়েছে যান চলাচল। ভোর থেকেই রাজধানীর গাবতলী থেকে সদরঘাট-যাত্রাবাড়ী, মিরপুর থেকে মতিঝিল-সদরঘাট-যাত্রাবাড়ী, মোহাম্মদপুর থেকে মতিঝিল-যাত্রাবাড়ী, আজিমপুর থেকে আব্দুল্লাহপুর-বোর্ড বাজার অভ্যন্তরীণ রুটসহ সায়েদাবাদ, মহাখালী এবং গাবতলী বাসস্ট্যান্ড থেকে দূরপাল্লার বাস ছেড়ে যেতে দেখা গেছে। রাজধানীর সড়কগুলোও রয়েছে পিকেটার শূন্য।
অন্যদিকে হরতালকে কেন্দ্র করে নেই আইন-শৃঙ্খলা বাহিনীর বাড়তি তৎপরতাও। নিউ ইয়র্কে হজ নিয়ে মন্তব্যের পর মন্ত্রিত্ব ও আওয়ামী লীগের সদস্যপদ হারানো লতিফ সিদ্দিকী রবিবার রাতে দেশে ফেরার পর হেফাজতে ইসলাম এবং ইসলামী ঐক্যজোটও বৃহস্পতিবার হরতালের ডাক দিয়েছে।
দীর্ঘদিন দেশের বাইরে অবস্থান করার পর রোববার রাত ৮টা ৪০ মিনিটে ইন্ডিয়ান এয়ার লাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় পৌঁছান লতিফ সিদ্দিকী। তবে দেশে ফেরার সঙ্গে সঙ্গে তাকে গ্রেপ্তার না করায় আবারও ফুঁসে উঠেছে বিভিন্ন রাজনৈতিক দল ও ধর্মভিত্তিক সংগঠনের নেতারা।

Print Friendly, PDF & Email