লতিফকে থুথু ও জুতা নিক্ষেপ

0
340

Lotif
ঢাকা: ‘লতিফ সিদ্দিকীর দুই গালে, জুতা মারো তালে তালে’ এমন স্লোগানে মহানগর মুখ্য আদালত চত্বর (সিএমএম কোর্ট) মুখরিত হয়ে উঠেছে। প্রিজন ভ্যানে করে কারাগারে নিয়ে যাওয়ার সময় তার প্রতি বেশ কয়েকজন আইনজীবী জুতা ও থুথু নিক্ষেপ করেন। মঙ্গলবার দুপুরে বহিষ্কৃত মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী রাজধানীর ধানমণ্ডি থানায় আত্মসমপর্ণ করেন। পরে তাকে সিএমএম আদালতে পাঠানো হয়। আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।
এ সময় আদালতে উপস্থিত আইনজীবীরা ‘লতিফ সিদ্দিকীর দুই গালে, জুতা মারো তালে তালে’ এমন স্লোগান দিয়ে তার প্রতি নিন্দা ও ঘৃণা জানান। লতিফ সিদ্দিকীকে উদ্দেশ করে এ সময় বেশ কিছু আইনজীবীকে জুতা ও থু থু নিক্ষেপ করতেও দেখা যায়। আইনজীবীরা লতিফ সিদ্দিকীকে কারাগারের নির্জন কক্ষে রাখার পাশাপাশি তার ফাঁসির দাবিও জানান। তারা বলেন, ‘লতিফ সিদ্দিকী শুধু ইসলাম ধর্মকেই কটাক্ষ করেননি, তিনি বিশ্বের সব ধর্মকেই কটাক্ষ করেছেন।’
প্রসঙ্গত, নিউইয়র্কের একটি অনুষ্ঠানে ইসলাম ধর্ম, হজ, হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তি করেন লতিফ সিদ্দিকী। ওই ঘটনায় দেশের ১৮টি জেলায় দায়ের করা ২২টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে তার বিরুদ্ধে। পরোয়ানা মাথায় নিয়েই রোববার রাতে কলকাতা থেকে ঢাকায় আসেন তিনি। এর পর থেকেই তাকে গ্রেপ্তারের দাবিতে ইসলামী দলসহ বিভিন্ন রাজনৈতিক দলগুলো বিক্ষোভ ও হরতালের ডাক দেয়।

Print Friendly, PDF & Email