লেবার পার্টি লন্ডন রিজিওয়নাল বোর্ডে বাংলাদেশী আপসানা নির্বাচিত

0
374

লেবার পার্টি লন্ডন রিজিওয়নাল বোর্ডে প্রথম বাংলাদেশী হিসেবে নির্বাচিত হয়েছেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের বাসিন্দা আপসানা বেগম। এই বিজয়কে এথনিক মাইনোরিটি রাজনীতিকদের জন্য মাইলফলক হিসেবে দেখছেন অনেকে। লেবার পার্টির এই ২৮ বছর বয়সী মহিলা রাজনীতিবিদ সম্প্রতি টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কমিউনিটি ল্যাংগুয়েজের বাজেট কাটের বিরুদ্ধে সোচ্চার আন্দোলন গড়ে তুলেন। ফলে আপাতত টাওয়ার হ্যামলেটসে বাংলা ভাষা শিক্ষা রক্ষা পায়। এর ফলে কমিউনিটিতে তার ব্যাপক গ্রহনযোগ্য বৃদ্ধি পেয়েছে।
এদিকে গত ২ ও ৩ মার্চ অনুষ্ঠিত লেবার পার্টির রিজওনাল সম্মেলনে সিটি ও ইষ্ট নিউহাম,বার্কিং ও ডেগেনহাম, রেডব্রিজ, হেবারিং ও টাওয়ার হ্যামলেটস এর প্রতিনিধি হিসাবে নির্বাচিত হন আফসানা বেগম (টাওয়ার হ্যামলেটস)এবং বব লিটল উড (রেডব্রিজ)। আফসানা লাইম হাউস লেবার পাটির সেক্রেটারী হিসেবে দায়িত্ব পালন করছেন।
তাকে নির্বাচিত করায় অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়ে তার প্রতিক্রিয়ায় বলেন, আমার অবস্থান ঘৃণার রাজনীতির বিরুদ্ধে। লেবার পার্টির স্থানীয় পর্যায়ের সদস্যদের স্বার্থ ও এথনিক কমিউনিটির সমাজিক অবস্থান নিশ্চিত করা ও তাদের মুখপাত্র হিসেবে কাজ করা।
আপসানা জানিয়েছে, তিনি লেবার পার্টি ও জেরেমী করবিনের ভিশন বাস্তবায়নে কাজ করবেন। তিনি আগামী দুবছর ট্রেনিং, ডেভোলাপমেন্ট, স্থানীয় পার্টিতে গণতন্ত্র চর্চাও প্রতিনিধিত্ব নিশ্চিত করনের জন্য কাজ করবেন বলে জানান।
উল্লেখ্য আপসানা বেগম, টাওয়ার হ্যামলেটসে জন্মগন করেন এবং শেডওয়েল এলাকা বেড়ে উঠেন। তার পিতা সাবেক কাউন্সিলার ও মেয়র মরহুম মনির উদ্দিন আহমদের অনুপ্রেরনয় খুব কম বয়য়ে রাজনীতি ও সামাজিক কর্মকান্ডে জড়িতহন। আফসানা বর্তমানে টাওয়ার হ্যামলেটস হোম ও কুইনম্যারী ইউনিভার্সীটিতে কর্মরত রয়েছেন।

Print Friendly, PDF & Email