শাকিলের ময়নাতদন্ত সম্পন্ন

0
220

ঢাকা: প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যালের ফরেনসিক মেডিসিনের বিভাগীয় প্রধান সোহেল মাহমুদকে প্রধান করে ৩ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। অন্য সদস্যরা হলেন সহকারী অধ্যাপক সফিউজ্জামান ও প্রভাষক ডা. প্রদীপ বিশ্বাস। ডা. সোহেল মাহমুদ জানিয়েছেন, ময়নাতদন্ত শেষ হয়েছে। তার শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তার শরীরে কোনো বিষক্রিয়া আছে কি না তা জানতে তার হৃদপিণ্ড, রক্ত এবং ইউরিনসহ তার ভিসেরা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট আসার পর বিস্তারিত জানা যাবে। শাকিলের ফুপাতো ভাই রাসেদুল ইসলাম জানান, ময়নাতদন্ত শেষ হলে তাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাজার জন্য নেওয়া হবে। বুধবার গুলশান থানার ওসি সিরাজুল ইসলাম জানান, সকাল ৮টার দিকে শাকিলের মরদেহ ঢামেক মর্গে আনা হয়।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল হৃদরোগে আক্রান্ত হয়ে মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে রাজধানীর গুলশান ২ এর সামদাদো চাইনিজ কুইসিন রেস্টুরেন্ট এ (রোড ৩৫, হাউস নম্বর ২৭) মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৮ বছর। শাকিল অতিরিক্ত সচিব মর্যাদায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারীর দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিবের দায়িত্ব পালন করেন।
১৯৬৮ সালে ময়মনসিংহে জন্মগ্রহণ করেন শাকিল। তার বাবা পেশায় আইনজীবী, ময়মনসিংহ জেলা পরিষদের সাবেক প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি। আর মা শিক্ষক। শাকিল ঢাকা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর পাস করেন। আওয়ামী লীগের সহযোগী সংগঠন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও সিনিয়র সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি। প্রয়াত শাকিল এবং আইনজীবী স্ত্রীর সংসারে একটি মেয়ে সন্তান রয়েছে।

Print Friendly, PDF & Email