শান্তিপূর্ণভাবে আন্দোলন অব্যাহত রাখুন: জামায়াত

0
231

Logo Jamat 01
ঢাকা: পরিকল্পিতভাবে মানুষ হত্যা, অপহরণ, গুম, গণগ্রেফতারসহ রাষ্ট্রীয় সন্ত্রাসের প্রতিবাদে শান্তিপূর্ণভাবে ২০ দলীয় জোটের নেতৃত্বে আন্দোলন অব্যাহত রাখার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডাঃ শফিকুর রহমান শুক্রবার এক বিবৃতিতে এ আহবান জানান।
তিনি বলেন, অবৈধ সরকার দেশের মানুষকে পরিকল্পিতভাবে হত্যা, অপহরণ, গুম ও গণগ্রেফতার অভিযান চালিয়ে দেশে এক সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। আজ দেশের মানুষের জানমাল ও ইজ্জত-আবরুর কোনো নিরাপত্তাই নেই। মানুষের স্বাভাবিক মৃত্যুর কোনো গ্যারান্টি নেই। অবৈধ সরকার আইন-আদালত, সংবধিানসহ কোন কিছুই মানছে না। সরকার আইনকে নিজস্ব স্বাভাবিক গতিতে চলতে না দিয়ে ন্যায় বিচারের পথ রুদ্ধ করে দিয়েছে। দেশের সাড়ে ১৬ কোটি মানুষকে জিম্মি করে সরকার জাতির ঘাড়ে একদলীয় স্বৈরশাসন চাপিয়ে দিয়েছে। স্বৈরাচারী সরকারের অবৈধ ক্ষমতার দাপটে দেশের মানুষ অসহায় হয়ে পড়েছে।
সরকারের অবৈধ ক্ষমতা লিপ্সার আগুনে পুড়ছে দেশ, দেশের মানুষ, দেশের অর্থনীতি ও রাজনীতি। সরকারের একগুঁয়েমী ও হটকারীতার কারণে রাজনৈতিক সঙ্কট প্রকট আকার ধারন করেছে। দেশের অর্থনীতির সূচক ক্রমেই নিম্নমুখী হচ্ছে, রাজস্ব আদায় হচ্ছে না, রিমিটেন্স কমে গেছে, শেয়ারবাজারে চরম মন্দা অবস্থা বিরাজ করছে। মূল্যস্ফীতির হার বেড়েছে। সরকার দেশকে ধ্বংসের কিনারায় নিয়ে এসেছে। এ অবস্থায় কোন দেশ চলতে পারে না। এ অবস্থা থেকে জাতিকে উদ্ধারের একমাত্র পথ বর্তমান অবৈধ সরকারের পতন ঘটিয়ে দেশে সকল দলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা।
বিবৃতিতে তিনি আরো বলেন, অবৈধভাবে ক্ষমতায় আঁকড়ে থাকার জন্য সরকার আজও (শুক্রবার ) রাজধানী ঢাকাসহ সারাদেশে গণগ্রেফতার অভিযান চালিয়ে জামায়াতে ইসলামীসহ ২০ দলীয় জোটের শতাধিক নেতা-কর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতগণের মধ্যে আছেন-কক্সবাজার জেলার পেকুয়া উপজেলা জামায়াতের আমীর মাস্টার আবুল কালাম আযাদ ও অ্যাডভোকেট হুমায়ুন কবির এবং দিনাজপুরের হাজী দানেশ প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ইসলামী ছাত্রশিবিরের সভাপতি নূরুল হুদা। এভাবে গণগ্রেফতার অভিযান চালিয়ে জনগণের আন্দোলন বন্ধ করা যাবে না।
অবৈধ সরকারের পরিকল্পিতভাবে মানুষ হত্যা, অপহরণ, গুম, গণগ্রেফতারসহ রাষ্ট্রীয় সন্ত্রাসের প্রতিবাদে শান্তিপূর্ণভাবে ২০ দলীয় জোটের নেতৃত্বে আন্দোলন অব্যাহত রাখার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।

Print Friendly, PDF & Email