শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তর করতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির আহ্বান

0
187

Adv. Mahbub 01
ঢাকা: সরকারকে পদত্যাগ করে শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন। সোমবার দুপুরে সুপ্রিম কোর্টের শহীদ শফিউর রহমান মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।
কার নিকট সরকার ক্ষমতা হস্তান্তর করবে- এমন প্রশ্নের জবাবে প্রবীণ এ আইনজীবী বলেন, সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে এটা ঠিক করতে হবে।
খন্দকার মাহবুব বলেন, বর্তমান সরকার জনগণের জানমাল রক্ষায় পুরোপুরি ব্যর্থ হয়ে অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর নির্ভরশীল হয়ে পড়েছে।
গুলশান কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার ঘটনাকে খালেদা জিয়ার নিরাপত্তার প্রতি চরম হুমকি বলেও মন্তব্য করেন খন্দকার মাহবুব হোসেন। এ জন্য সরকারকে চরম মূল্য দিতে হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।
সুপ্রিম কোর্ট বারের সভাপতি বলেন, সরকার অবৈধভাবে দেশ শাসন করছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পেশাগত দায়িত্ব পালনের পরিবর্তে দলীয় আনুগত্য প্রদান করে মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করছে।
তিনি উল্লেখ করেন, সরকারদলীয় ক্যাডারদের দিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রশ্রয়ে জনগণের জানমাল বিপন্ন করে তুলেছে। ফলে প্রতিটি ক্ষেত্রে সরকারের ব্যর্থতা চরমভাবে প্রকাশ পাচ্ছে।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সহ-সভাপতি রফিকুল ইসলাম মেহেদী, সহ-সম্পাদক নাসরিন আক্তার, রেজাউল করিম প্রমুখ।

Print Friendly, PDF & Email