শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে: ইসি

0
146

খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইসি সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ আজ বিকেলে রাজধানীর আগারগাঁয়ে সাংবাদিকদের কাছে সন্তোষ প্রকাশ করে বলেন, এটি স্থানীয় সরকার নির্বাচন। সবার নজর এই নির্বাচনের প্রতি। যতটুকু হয়েছে তাতে আমরা সন্তুষ্ট।

তিনি বলেন, কেসিসির ২৮৯টি কেন্দ্রের মধ্যে তিনটি কেন্দ্র অনিয়মের কারণে স্থগিত করা হয়েছে, বাকি ২৮৬টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। কমিশন ৩৫ জন পর্যবেক্ষক নিয়োগ করেছিল, তাদের কাছ থেকে টেলিফোন এবং বিভিন্ন মাধ্যমে পাওয়া তথ্যের ভিত্তিতে জানা গেছে তিনটি কেন্দ্র ছাড়া বাকিগুলোতে শান্তিপূর্ণ ভোট হয়েছে। গণমাধ্যমে যে অনিয়ম এবং ব্যালটে সিল মারার ছবি দেখানো হয়েছে, তাও ওই তিন কেন্দ্রেরই।

বিএনপির নির্বাচনে অনিয়মের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, সুষ্ঠু ও সুন্দরভাবে ভোটগ্রহণ হয়েছে। একটি দল অভিযোগ করতেই পারে। তবে কমিশন নিজস্ব কর্মকর্তাদের মাধ্যমে বিষয়টি খতিয়ে দেখছে।

সচিব বলেন, ২৮৬টি কেন্দ্রের মধ্যে দু’টিতে ভোট হয়েছে ইভিএমে। এরমধ্যে ওই দু’টি কেন্দ্রের ফলাফলও ঘোষণা হয়ে গেছে। অবশিষ্ট ২৮৪টি কেন্দ্রেরও ভোট গণনা চলছে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যেখানে অনিয়ম হয়েছে সেখানেই আইন-শৃঙ্খলা বাহিনী, ম্যাজিস্ট্রেট এবং ইসির কর্মকর্তারা গিয়ে বিষয়টির সুরাহা করেছেন।

Print Friendly, PDF & Email