Home জাতীয় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে আমরা চেষ্টা করে যাবো: প্রধানমন্ত্রী

শান্তি শৃঙ্খলা বজায় রাখতে আমরা চেষ্টা করে যাবো: প্রধানমন্ত্রী

306
0

83083_Hasina-pm-1-full2
ঢাকা: শান্তি শৃঙ্খলা বজায় রাখতে চেষ্টা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, শান্তি শৃঙ্খলা বজায় রাখতে আমরা চেষ্টা করে যাবো।এসময় বিএনপি জামায়াত জোটকে নাশকতা পরিহারের আহবান জানিয়ে তিনি বলেন, হয় তাদের বিরত থাকতে হবে নয় এদেশের মানুষের রুদ্ররোষে পড়তে হবে।
রোববার বিকেল সাড়ে ৪ টায় ‘অমর একুশে গ্রন্থমেলা ২০১৫’ উদ্বোধন করতে গিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে তিনি আন্তর্জাতিক সাহিত্য সম্মেলনেরও উদ্বোধন করেন।এসময় এসএসসি পরীক্ষা পেছানোতো উদ্বিগ্নতা প্রকাশ করেন শেখ হাসিনা।গত বছরে প্রয়াত খ্যাতিমান ১৩ ব্যক্তিত্বকে নিবেদন করে রোববার বিকেল থেকে শুরু হয় ‘অমর একুশে গ্রন্থমেলা ২০১৫’।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বাংলা একাডেমির সভাপতি অধ্যাপক আনিসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান।
এ ছাড়াও আন্তর্জাতিক সাহিত্য সম্মেলনে বিভিন্ন দেশের লেখকেরা উপস্থিত ছিলেন। এসময় বিদেশি এসব সাহিত্যিকদের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদও এসময় উপস্থিত ছিলেন।

Previous articleআপনি বিনা ভোটে সংসদ নেতা নির্বাচিত হয়েছেন: কাদের সিদ্দিকী
Next articleকিছু ব্যক্তির কথা সংযত হলে ভালো হয়: ড. এমাজউদ্দীন