শাবিতে গাড়িচাপায় জগন্নাথপুরের ২ জন নিহতের ঘটনায় শিক্ষক বরখাস্ত

0
336

ঢাকা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গাড়িচাপায় দুই জন নিহতের ঘটনায় যন্ত্র প্রকৌশল বিভাগের অধ্যাপক আরিফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডেকেট সদস্য ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. কবির হোসেন এ কথা জানান। চলতি বছরের ২৩ জানুয়ারি দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের এক কিলোতে যন্ত্র প্রকৌশল বিভাগের অধ্যাপক আরিফুল ইসলাম নিজের নতুন গাড়ি চালানো শেখার সময় গাড়িচাপায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পূর্ব কাতিয়া গ্রামের গিয়াস উদ্দিন (৭০), তার ভাতিজা আতাউর রহমান (৫০) নিহত হন।

আহত হয়েছিলেন আতাউর রহমানের মেয়ে রাহিবা রহমান (১৪) । ঘটনার দুই দিন পর অধ্যাপক আরিফুলের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন আতাউর রহমানের স্ত্রী ফারহানা চৌধুরী রুমী।এ মামলায় নিম্ন আদালত থেকে জামিন নিয়ে বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন আরিফ।

অধ্যাপক কবির হোসেন বলেন, অধ্যাপক আরিফুলের গাড়ি চাপায় দুইজন নিহতের ঘটনায় রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন বিশ্ববিদ্যালয়ের লিগ্যাল অ্যাডভাইজারের কাছে ঘটনার একটি বিস্তারিত প্রতিবেদন দেন। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের করণীয় বিষয়েও জানতে চান।

Print Friendly, PDF & Email