শাবির ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনতে প্রধানমন্ত্রীর নির্দেশ

0
282

বব
ঢাকা: সিলেট শাহজালান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যালয়ে (শাবিপ্রবি) সাম্প্রতিক সন্ত্রাসী ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে সিলেটের বিভাগীয় কমিশনার ও পুলিশ কমিশনারের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলার সময় প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন। সিলেট বিভাগীয় কমিশনারকে উদ্দেশ করে শেখ হাসিনা বলেছেন, ‘বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসীরা যার লোকেই হোক আর যে দলেরই হোক তাদের আইনের আওতায় আনতে হবে।’
গত বৃহস্পতিবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের দু’পক্ষের ভয়াবহ সংঘর্ষ হয়। এ সময় গুলি ও ধারালো অস্ত্রের কোপে প্রাণ হারান ছাত্রলীগকর্মী সুমন চন্দ্র দাস (২২)। সংঘর্ষের সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ছাত্রলীগ নেতাকর্মী ও পুলিশ সদস্যসহ আহত হয় অন্তত ২৫ জন। এ ঘটনার পরিপ্রেক্ষিতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ নির্দেশ দেন।
এসময় প্রধানমন্ত্রী রাজশাহী সিলেট বিভাগীয় কমিশনার এবং মৌলবীবাজার ও পাবনা জেলা প্রসাশকসহ (পৃথক পৃথকভাবে) সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিদের সঙ্গেও ভিডিও কনফারেন্সে কথা বলেন।
অধ্যাপক শফিউল ইসলাম হত্যার আসামিদের গ্রেপ্তার করায় রাজশাহী বিভাগীয় কমিশনারসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। সেই সঙ্গে প্রধানমন্ত্রী মন্ত্রীদেরও এ ধরনের ভিডিও কনফারেন্স করার আহ্বান জানান।
এদিকে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা সাংবাদিকদের জানান, এখন থেকে মাসে অন্তত দুইবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে জনগণের সঙ্গে যোগাযোগ করা হবে। এ ভিডিও কনফারেন্স হবে কেবিনেট বৈঠকের পর।

Print Friendly, PDF & Email