শারিরিক ও মানসিক বিকাশে খেলাধুলার বিকল্প নেই: এম.এ হক

0
125

সিলেট: ৭১ এর বীর মুক্তিযোদ্ধার গর্বিত সন্তানদের সংগঠন ‘মুক্তিযোদ্ধার প্রজন্ম’ ক্রিকেট টুর্নামেন্ট-২০১৫ এর ফাইন্যাল খেলা শুক্রবার অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি কবি ও সাংবাদিক নাজমুল ইসলাম মকবুল’র সভাপতিত্বে সিলেটের বিশ্বনাথ উপজেলার কামাল বাজার এলাকার লালটেকস্থ আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয় মাঠে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন হজ্জ এজেন্সীজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও সিলেট বিভাগীয় মহাসচিব সমাজসেবী ও শিক্ষানুরাগী এম.এ.হক।

তিনি বক্তব্যে বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলারও প্রয়োজন অবশ্যই রয়েছে। সুস্থ মন ও দেহ গঠনে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলা নিয়মানুবর্তিতারও শিক্ষা দেয়। পাশাপাশি শারিরিক ও মানসিক বিকাশেও খেলাধুলার বিকল্প নেই। তিনি আরও বলেন, প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথে একাত্তরের বীর মুক্তিযোদ্ধার গর্বিত সন্তানদের সংগঠন মুক্তিযোদ্ধার প্রজন্’র উদ্যোগে এ ধরনের আয়োজন প্রশংসার দাবী রাখে। আজকের টুর্নামেন্টের খেলোয়াড়েরা একদিন হয়তো জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খেলে আমাদের মুখ উজ্জ্বল করবে।

ধারাভাষ্যকার রাসেল আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও কামাল বাজার আলিম মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি ওয়াইদ আলী, বিশিষ্ট ক্রীড়া সংগঠক মাহবুবুর রহমান লিলু, তালিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুক আহমদ, আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আজম আলী, অলংকারী জামে মসজিদের মুতাওয়াল্লী হাজী আব্দুল হাসিম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমাজসেবী মোঃ পিয়ার আলী, সুমেল আহমদ, জাহেদ আহমদ, সিরাজুল ইসলাম, ফয়জুল ইসলাম, সাহেদ আহমদ প্রমুখ। খেলায় মডার্ন ক্রিকেট ক্লাব মনুকোপা বুলেট সিক্স ক্লাবকে হারিয়ে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে। – প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email