শিক্ষাঙ্গনে ছাত্রলীগের সন্ত্রাসের প্রতিবাদের শিবিরের বিক্ষোভ

0
262

ঢাকা: শিক্ষাঙ্গনে ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাস, ছাত্র ও শিক্ষক নির্যাতনের প্রতিবাদ এবং দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী ছাত্রশিবির ঢাকা কলেজ শাখা। সোমবার সকালে মিছিলটি রাজধানীর ধানমন্ডির বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মিরপুর রোডে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন শাখা সভাপতি মতিয়ার রহমান।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেক্রেটারি আব্দুস শাহিদ, প্রাইভেট বিশ্ববিদ্যালয় শাখা সেক্রেটারি আব্দুল্লাহ আল ফয়সাল ও ঢাকা কলেজ শাখার সেক্রেটারি মিজানুর রহমান। সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মতিয়ার রহমান বলেন, ছাত্রলীগ বাংলাদেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আজ এক রীতিমত আতঙ্কের নাম হিসেবে দাঁড়িয়েছে।

তাদের অব্যাহত সন্ত্রাস আর নৈরাজ্যের কারণে প্রতিটি ক্যাম্পাস প্রশাসন আজ স্তব্দ। সাধারণ ছাত্রসমাজ আজ এর প্রতিকার চায়। এজন্য ক্যাম্পাস থেকে সকল সন্ত্রাসী গডফাদারদের গ্রেফতার করে তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় নিয়ে আসতে হবে।

বিশেষত সম্প্রতি শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ছাত্রলীগ কতৃক শিক্ষকদের উপর হামলার যে ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে অবিলম্বে তার সুষ্ঠু তদন্ত ও দোষী ব্যাক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

এ দাবী আজ দেশের প্রতিটি সাধারণ মানুষের। যদি সরকার এতে ব্যর্থ হয় তাহলে ক্যাম্পাসের সুষ্ঠু পরিবেশ রক্ষার স্বার্থে এই গর্হিত কাজের কলঙ্ক মোচনের দায়িত্ব সাধারণ শিক্ষার্থীরাই নিতে বাধ্য হবে।

Print Friendly, PDF & Email