Home জাতীয় শিক্ষার্থীদের আন্দোলনকে সরকারবিরোধী আন্দোলনে রূপ দেয়ার চেষ্টা চলছে: কাদের

শিক্ষার্থীদের আন্দোলনকে সরকারবিরোধী আন্দোলনে রূপ দেয়ার চেষ্টা চলছে: কাদের

310
0

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শিক্ষার্থীদের এ আন্দোলনকে কেউ কেউ দলীয়ভাবে রূপ দিয়ে ফায়দা হাসিলের চেষ্টা করছে। কেউ কেউ এ আন্দোলনকে সরকারবিরোধী আন্দোলনের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করছে।

শনিবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভা শেষে কাদের সাংবাদিকদের এসব কথা বলেন। সভায় দেশের পরিস্থিতি ও নিরাপদ সড়কের দাবিতে চলমান ছাত্র আন্দোলন নিয়ে আলোচনা হয়েছে।

তিনি আরো বলেন, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে রাজনৈতিক অনুপ্রবেশ ঘটেছে। বিএনপি চাইছে এই আন্দোলনকে পুঁজি করে মাঠ ঘোলা করে রাজনৈতিক ফায়দা হাসিল করতে। গোয়েন্দারা সব তথ্য নিচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, ‘শিক্ষার্থীদের ৯ দফা দাবির সবই পূরণ করা হয়েছে। তবে ফিটনেসবিহীন গাড়ির রুট পারমিট বাতিলে সময় লাগবে। এ মুহূর্তে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) জনবলের সংকট রয়েছে। আমরা বসে নেই। কাজ শুরু হয়েছে।’

তিনি এও বলেন, দুই শিক্ষার্থী হত্যার দায়ে বাসের চালক ও হেলপারসহ এর মালিককেও গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করা হয়েছে। প্রধানমন্ত্রী দুই পরিবারের সদস্যদের ডেকে এনে সান্ত্বনা দিয়েছেন। দুই পরিবারের দায়দায়িত্ব নিয়েছেন তিনি। ছাত্রছাত্রীদের রাজপথ ছেড়ে ঘরে ফিরে পড়ালেখায় মনোযোগ দেওয়ার আহ্বান জানান তিনি।

Previous articleমিরপুরে আন্দোলনরত শিক্ষার্থীদের ধাওয়া খেয়ে পালাল ছাত্রলীগ
Next articleগাজীপুরে কাভার্ড ভ্যানের চাপায় শিক্ষার্থী নিহত