শিগগিরই স্মার্ট কার্ড বিতরণ করা হবে: সিইসি

0
128

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব আহমদ বলেছেন, শীঘ্রই উন্নতমানের জাতীয় পরিচয়পত্র স্মার্ট কার্ড বিতরণ করা হবে, যা কোনোভাবেই নকল করা সম্ভব হবে না। শনিবার সকালে নরসিংদীতে জেলা শিল্পকলা মিলনায়তনে ভোটার তালিকার হালনাগাদ কার্যক্রমের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশন সচিববালয়ের সচিব মোঃ সিরাজুল ইসলামের সভাপতিত্ত্বে হালনাগাদ কার্যক্রমের উদ্ধোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী নজরুল ইসলাম (বীর প্রতিক), নির্বাচন কমিশনার মোঃ আব্দুল মোবারক, নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ, ঢাকা বিভাগীয় কমিশনার জিল্লার রহমান, জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক সুরাইয়া বেগম,পুলিশ সুপার আমেনা বেগম প্রমূখ।

দ্বিতীয়বার ভোটার হওয়া শাস্তিযোগ্য অপরাধ উল্লেখ করে সিইসি বলেন, কেউ দ্বিতীয়বার ভোটার হতে গেলে তা প্রযুক্তির মাধ্যমে ধরা পড়ে যাবে। তিনি বলেন, এবারই প্রথম ১৫ বছর বয়েসীদেরও ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করে দেয়া পরিচয়পত্র হবে।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে এই কার্যক্রমের মাধ্যমে ৭২ লাখ মানুষের তথ্য সংগ্রহ করা হবে। দেশে এখন মোট ভোটার ৯ কোটি ৬৩ লক্ষ।

Print Friendly, PDF & Email