Home জাতীয় শিশু-কিশোররা আমাদের নাড়া দিয়েছে: ডিএমপি কমিশনার

শিশু-কিশোররা আমাদের নাড়া দিয়েছে: ডিএমপি কমিশনার

346
0

ঢাকা: নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা পুলিশের বিবেককে নাড়া দিতে পেরেছে বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আসাদুজ্জামান মিয়া।

শনিবার দুপুরে ট্রাফিক সপ্তাহ-২০১৮ উপলক্ষে শেষ দিন এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশের প্রধান এ কথা বলেন। এ সময় আসাদুজ্জামান মিয়া আরো জানান, চলতি ট্রাফিক সপ্তাহের কর্মসূচি আরো তিনদিন বাড়ানো হয়েছে।

আসাদুজ্জামান মিয়া বলেন, ‘আমরা এই ট্রাফিক সপ্তাহে ব্যক্তি, পেশা, তার অবস্থান নির্বিশেষে সবাইকে এই বার্তা দিতে পেরেছি যে, ট্রাফিক আইন অমান্য করলে কাউকে ছাড় দেওয়া হবে না। নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে কোমলমতি শিশু-কিশোররা আমাদের বিবেককে নাড়া দিয়েছে। তাদের দাবি যৌক্তিক, ন্যায্য। আমরা তাদের চেতনাকে অন্তরে ধারণ করি।’

এ সময় ডিএমপি কমিশনার ট্রাফিক সপ্তাহ উপলক্ষে ছয় দিনে পুলিশের অভিযানের কিছু তথ্য তুলে ধরেন। তিনি বলেন, এই সময়ে ট্রাফিক আইন অমান্য করায়, মোট ৫২ হাজার মামলা হয়েছে। লাইসেন্স না থাকায় মোট ১১ হাজার ৪০২ জন চালকের বিরুদ্ধে মামলা হয়েছে। ফিটনেস না থাকায় ডাম্পিং করা হয়েছে পাঁচ হাজার ৫৭২টি গাড়ি আর এই সময়ে জরিমানা আদায় করা হয়েছে তিন কোটি টাকার বেশি।

Previous articleসিইসির সতর্ক হয়ে কথা বলা উচিত: ওবায়দুল কাদের
Next articleআলোচনার জন্য সুনির্দিষ্ট বিষয়বস্তু থাকতে হবে: রিজভী