শেখ হাসিনার অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে: মোহাম্মদ নাসিম

0
553

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে মন্তব্য করে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী যদি ইচ্ছা করেন, তাহলে নির্বাচনকালীন সরকার গঠন করবেন। তিনি যাকে যাকে ওই সরকারে নেবেন বলে মনে করবেন, তাদের নিয়েই নির্বাচন পরিচালিত হবে। সংবিধানে এটি রয়েছে এবং বিশ্বের বিভিন্ন দেশে এ প্রচলন আছে। শুক্রবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছায় রক্তদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিএনপিসহ সব রাজনৈতিক দলকে আগামী নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে কোন দল আসবে আর কোন দল আসবে না, সেটি ওই দলের ভাবনা। তবে বিএনপিসহ সব রাজনৈতিক দলের প্রতি আহ্বান থাকবে- আপনারা দয়া করে নির্বাচনে আসুন। জনগণের রায় নিন। জনগণ যে রায় দেয়, তা মেনে নিন।
নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের পরিকল্পনা নিয়ে সংসদে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের পক্ষে যুক্তি তুলে ধরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এটি একটি স্বচ্ছ প্রক্রিয়া। পৃথিবীর বিভিন্ন দেশে ইভিএম ব্যবহৃত হচ্ছে। এছাড়া জনগণ এখন অনেক সচেতন, তাদের ফাঁকি দেওয়া যাবে না।
অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী দুই শতাধিক রক্তদাতার হাতে সম্মাননা স্মারক ও বিশেষ পরিচয়পত্র তুলে দেওয়া হয়। সম্মাননাপ্রাপ্ত রক্তদাতারা প্রত্যেকে ২৫ বারের বেশি রক্ত দান করেছেন। রক্তদাতাদের পক্ষে ইমতিয়াজ এবং রক্তগ্রহীতার পক্ষে শোভা আক্তার নিজ নিজ অনুভূতি ব্যক্ত করেন।
ফাউন্ডেশনের স্বেচ্ছায় রক্তদান কার্যক্রমের সমন্বয়ক মাদাম নাহার আল বোখারীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন বিএমডিসি সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ শহিদুল্লা, অধ্যাপক ডা. এবিএম ইউনুস প্রমুখ।

Print Friendly, PDF & Email