Home রাজনীতি শেষ মুহূর্তে আটকে গেছে এরশাদের দুর্নীতির রায়

শেষ মুহূর্তে আটকে গেছে এরশাদের দুর্নীতির রায়

294
0

ঢাকা: শেষ মুহূর্তে এসে দুর্নীতি মামলায় নিম্ন আদালতের সাজার বিরুদ্ধে করা জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের আপিলের রায় আটকে গেছে। বৃহস্পতিবার এ মামলার রায়ের দিন রাখা হলেও হাইকোর্টের বিচারপতি মো. রুহুল কুদ্দুসের একক বেঞ্চ মামলার সকল নথি প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দিয়েছেন। এর আগে গত ১৩ মার্চ মামলার শুনানি শেষ হলে বিচারপতি রায় ঘোষণার জন্য ২৩ মার্চ নির্ধারণ করে দেন। কিন্তু এ দিন মামলায় রাষ্ট্রপক্ষের দুটি আপিল অনিষ্পন্ন থাকায় রায় আর হয়নি। আদালতে এরশাদের পক্ষে শুনানি করেন আইনজীবী শেখ সিরাজুল ইসলাম। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নজিবুর রহমান।

আদালত সূত্রে জানা যায়, ১৯৮৩ সালের ১১ ডিসেম্বর থেকে ১৯৯০ সালের ৬ ডিসেম্বর পর্যন্ত রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালনকালে বিভিন্ন স্থান থেকে পাওয়া উপহার রাষ্ট্রীয় কোষাগারে জমা দেননি এরশাদ। এসব অভিযোগের ভিত্তিতে ১৯৯১ সালের ৮ জানুয়ারি তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোর উপপরিচালক সালেহউদ্দিন আহমেদ রাজধানীর সেনানিবাস থানায় এরশাদের বিরুদ্ধে একটি মামলা করেন।

ওই মামলায় ১৯৯২ সালের ৩ ফেব্রুয়ারি ঢাকা বিভাগীয় বিশেষ জজ আদালত এরশাদকে তিন বছরের কারাদণ্ডাদেশ দেন। এরপর এরশাদ এ রায়ের বিরুদ্ধে আপিল করেন।

Previous articleশিক্ষা পেয়েছে ষড়যন্ত্রকারীরা: প্রধানমন্ত্রী
Next articleমন্ত্রী-এমপিরা ছাত্রলীগের কমিটি অনুমোদন দিতে পারবে না