শ্বাসরুদ্ধকর ম্যাচে লড়াই করে হারল বাংলাদেশ

0
416

ICC World cup 2015
স্পোর্টস ডেস্ক: শ্বাসরুদ্ধকর ম্যাচে নিউজিল্যান্ডের কাছে লড়াই করে হেরে গেল বাংলাদেশ। বাংলাদেশের দেয়া ২৮৮ রানের জবাবে খেলতে নেমে ৭ বল বাকি থাকতেই ৩ উইকেটে জয় পেয়েছে নিউজিল্যান্ড। নাসিরের বলে এন্ডারসন বোল্ড হওয়ার পর জয়ের স্বপ্নে বিভোর বাংলাদেশ সমর্থকরা আবারো আশাবাদী হয়ে উঠে। তবে একই ওভারের শেষ বলে ছক্কা মেরে জয়ের আভাস দেন ভেট্ররি। পরের ওভারে সাকিবকে চার মেরে জয় নিশ্চিত করেন সাউদি। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন গাপতিল (১০৫)। এছাড়াও এর আগে সেঞ্চুরি করে সাজঘরে ফিরে যান গাপতিল। তার দুরন্ত ব্যাটিংয়ে নিউজিল্যান্ড জয়ের সুবাস পায়। রস টেইলর করেন ৫৬ রান। এছাড়াও এন্ডারসন ও ইলিয়ট ৩৯ রান করেন। এ বাংলাদেশের পক্ষে সাকিব ৪টি, নাসির ২টি ও রুবেল একটি উইকেট শিকার করেন।
বাংলাদেশের বিপক্ষে ২৮৯ রানের টার্গেটে খেলতে নেমে সাকিবের জোড়া আঘাতে ওপেনার ম্যাককলাম ও নির্ভরযোগ্য ব্যাটসম্যান উইলিয়ামসন ফিরে যান। এতে সাময়িক বিপর্যয়ে পড়ে কিউইরা। কিন্তু তৃতীয় উইকেট জুটিতে গাপটিল ও টেইলর দলের জন্য মূল্যবান ১৩১ রান সংগ্রহ করে। আজকের ম্যাচের অধিনায়ক সাকিব দুর্দান্ত ফর্মে থাকা ম্যাককলামকে সাজঘরে ফিরিয়ে বাজিমাৎ করেন। পরের ওভারে কিউই শিবিরে আবারো আঘাত হানেন সাকিব। এবার ফিরে যান উইলিমসন। পরে সেঞ্চুরি করা গাপতিলও সাকিবের বলে আউট হন।
শুক্রবার হ্যামিল্টনে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের পক্ষে ১২৩ বলে ১২৮ রান করে অপাজিত থাকেন মাহমুদুল্লাহ রিয়াদ।
এদিনও ব্যর্থ বাংলাদেশ দলের ওপেনিং জুটি। এই জুটিতে আসে মাত্র ৪ রান। ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ দলের দুই ওপেনার তামিম এবং ইমরুল কায়েস ধীর গতিতে ব্যাটিং শুরু করেন। কিন্তু প্রথম ম্যাচের মতো এদিনও ব্যর্থ ইমরুল। ১৯ বল খেলে মাত্র ২ রান করে বোল্টের বলে আউট হন। অপর ব্যাটসম্যান তামিম ইকবাল করেন ১৩ রান। খেলেন ২৭ বল। এর পর সৌম্য সরকার এবং মাহমুদুল্লাহ রিয়াদ দলের হাল ধরেন। তাদের জুটিতে আসে ৯০ রান। নিজের ক্যারিয়ারের প্রথম অর্ধশতক তুলে নেন সৌম্য সরকার। ৫৫ বলে ৫১ রান করে আউট হন তিনি। সাকিব আল হাসান করেন ১৮ বলে ২৩ রান। মুশফিক করেন ১৫ রান। শেষ দিকে সাব্বির করেন ২৩ বলে ৪০ রান। আর তাতেই বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ২৮৮ রান। নিউজিল্যান্ডের পক্ষে এলিয়ট, আন্ডরসন এবং বোল্ট ২টি করে উইকেট লাভ করেন।
আজ বাংলাদেশ দলের নিয়মিত অধিনায়ক মাশরাফি একাদশের বাইরে আছেন। তাকে বিশ্রাম দেয়া হযেছে। তার পরিবর্তে দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন সাকিব আল হাসান। একাদশে ফিরেছেন নাসির এবং তাইজুল। বাংলাদেশ ইতোমধ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে।

Print Friendly, PDF & Email