শ্রদ্ধা ও ভালোবাসায় কাইয়ুম চৌধুরীকে শেষ বিদায়

0
240

kaiumm
ঢাকা: শ্রদ্ধা আর ভালোবাসায় বরেণ্য চিত্রশিল্পী কাইয়ুম চৌধুরীকে শেষ বিদায় জানালো সর্বস্তরের জনতা। আজ সোমবার দুপুরে তাঁর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারের অস্থায়ী মঞ্চে রাখা হলে ঢল নামে ফুলেল শ্রদ্ধা জানাতে আসা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের।
শহীদ মিনারে নিয়ে যাওয়া হলে বরেণ্য এ শিল্পীর মরদেহে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা জানানো হয়। রাষ্ট্রপতির পক্ষে শ্রদ্ধা জানান তার সামরিক সচিব মেজর জেনারেল আবুল হোসেন, আর প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা জানান তার সামরিক সচিব মেজর জেনারেল জয়নাল আবেদীন।
এ ছাড়া, তার মরদেহে একে একে শ্রদ্ধা জানান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে একান্ত সচিব শহীদ উল্লাহ ভূইয়া, গণবিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মেসবাহ উদ্দিন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, সাংবাদিক আবু সাঈদ খান, গণমাধ্যম ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর, উদীচীর সভাপতি ও সাংবাদিক কামাল লোহানী, কথাসাহিত্যিক আনিসুল হক, মুক্তিযোদ্ধা জাদুঘরের ট্রাস্টি গোলাম সারওয়ার, আওয়ামী লীগের পক্ষে যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, বিএনপির পক্ষে যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, ঘাতক দালাল নির্মূল কমিটির পক্ষ থেকে অধ্যাপক মুনতাসীর মামুন, ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণী, আইন ও সালিস কেন্দ্রের নির্বাহী পরিচালক অ্যাডভোকেট সুলতানা কামাল, নাট্য ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, রুখে দাঁড়াও বাংলাদেশের অধ্যাপক সুলতানা কামাল, গীতিকার শহীদুল্লাহ ফরায়েজী, নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশীদ, মহিলা পরিষদের আয়শা খানম, মানবাধিকার নেত্রী মালেকা বেগম, ছড়াকার আখতার হুসেন, বিটিভির মহাপরিচালক আবদুল মান্নান, শিল্পী কালিদাস কর্মকার প্রমুখ।

Print Friendly, PDF & Email