সংবিধান অনুযায়ী হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচন: জনপ্রশাসনমন্ত্রী

0
118

ঢাকা: আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী হাসিনার নেতৃত্বে হবে বলে মন্তব্য করেছেন জনপ্রশাসনমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। শুক্রবার দুপুরে শিল্পকলা একাডেমিতে যুবলীগের এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

সৈয়দ আশরাফ বলেন, গত নির্বাচনে অংশ না নিয়ে খালেদা জিয়া যে ভুল করেছেন, আশা করি আগামী নির্বাচনে তিনি সেই ভুল করবেন না। প্রচলিত নিয়মের আলোকে সব দলের অংশগ্রহণে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন সৈয়দ আশরাফ।

বিএনপি নেত্রী খালেদা জিয়ার ‘নিরপেক্ষ’ সরকারের অধীনে নির্বাচনের দাবি, ‘তত্ত্বাবধায়ক’ সরকারের দাবি থেকে সরে আসার ইঙ্গিত কি না- এমন প্রশ্নের জবাবে সৈয়দ আশরাফ বলেন, তত্ত্বাবধায়কের দাবি থেকে তাঁরা সরে এসেছে কি না, তা তো স্পষ্ট করেনি।

সৈয়দ আশরাফ বলেন, বর্তমান সংবিধানে সকল রাজনৈতিক দলের নির্বাচনে অংশগ্রহণের সুযোগ রয়েছে। আগামী নির্বাচনও সংবিধান অনুযায়ী হবে। সেখানে সকল রাজনৈতিক দল অংশগ্রহণ করবে। এর আগে যুবলীগ আয়োজিত ‘বাঙালির হৃদয়ের ফ্রেমে জাতির পিতা’ গ্রন্থের মোড়ক উন্মোচন ও সংবাদচিত্র প্রদর্শনীতে সৈয়দ আশরাফ বলেন, একটি ছবি হাজারো শব্দের চেয়ে শক্তিশালী। যুবলীগের বইয়ে বঙ্গবন্ধুর অনেক ছবি সন্নিবেশিত করা হয়েছে। এটা তরুণ প্রজন্মের জন্য শিক্ষণীয়। এ সময় তিনি তরুণ ও যুব সমাজের মধ্যে বইটি ছড়িয়ে দেয়ার জন্য যুবলীগের প্রতি আহ্বান জানান তিনি।

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ইডেন কলেজের অধ্যক্ষ হোসনে আরা, যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ, ছাত্রলীগের সাবেক সভাপতি এইচ এম বদিউজ্জামান প্রমুখ।

Print Friendly, PDF & Email