Home জাতীয় সংবিধান পরিবর্তনে গভীর ষড়যন্ত্র হচ্ছে: শিল্পমন্ত্রী

সংবিধান পরিবর্তনে গভীর ষড়যন্ত্র হচ্ছে: শিল্পমন্ত্রী

305
0

Amu 02
ঢাকা: সংকট সমাধান ও আলোচনার নামে সংবিধান পরিবর্তনে গভীর ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে আমরা মুক্তিযোদ্ধার সন্তান, ঢাকা মহানগরের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। আমু বলেন, আজ দেশে যে হত্যাকাণ্ড চলছে সেটা মানুষের বিরুদ্ধে যুদ্ধ। এটা কোনো সরকারের বিরুদ্ধে যুদ্ধ নয়।
তিনি বুদ্ধিজীবীদের সমালোচনা করে বলেন, কতিপয় বুদ্ধিজীবী আছেন, যারা বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধের নামে সন্ত্রাসের বিরুদ্ধে কথা বলেন না। তারা শুধু সংকট সমাধানে সংলাপের কথা বলছেন। তাদের এসব কর্মকাণ্ড সংবিধান পরিবর্তনের গভীর ষড়যন্ত্র।
শিল্পমন্ত্রী বলেন, খালেদা জিয়া হরতাল-অবরোধ ডেকেছেন। তার ডাকে মানুষ সাড়া দেয়নি। তাই তিনি আক্রোশে জনগণকে পুড়িয়ে মারছেন। গাড়ি চালকদের হত্যা করছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে এ দেশে মক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেন জিয়াউর রহমান। তার হাত ধরে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তির উত্থান হয়। পরবর্তিতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের দায়িত্ব নিয়ে মুক্তিযুদ্ধের মূল্যবোধ ও চেতনাকে ফিরিয়ে আনে।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক মন্ত্রী ও মুক্তিযুদ্ধবিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এস এম কামাল, সংগঠনের প্রেসিডিয়াম সদস্য জাহিদুল ইসলাম মোল্লা প্রমুখ।

Previous articleযুক্তরাষ্ট্র চায় মানুষের মত প্রকাশের স্বাধীনতা বজায় থাকুক: বার্নিকাট
Next articleআইনমন্ত্রীর বক্তব্য আদালত অবমাননার সামিল: খন্দকার মাহবুব