সংবিধান পরিবর্তনে গভীর ষড়যন্ত্র হচ্ছে: শিল্পমন্ত্রী

0
232

Amu 02
ঢাকা: সংকট সমাধান ও আলোচনার নামে সংবিধান পরিবর্তনে গভীর ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে আমরা মুক্তিযোদ্ধার সন্তান, ঢাকা মহানগরের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। আমু বলেন, আজ দেশে যে হত্যাকাণ্ড চলছে সেটা মানুষের বিরুদ্ধে যুদ্ধ। এটা কোনো সরকারের বিরুদ্ধে যুদ্ধ নয়।
তিনি বুদ্ধিজীবীদের সমালোচনা করে বলেন, কতিপয় বুদ্ধিজীবী আছেন, যারা বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধের নামে সন্ত্রাসের বিরুদ্ধে কথা বলেন না। তারা শুধু সংকট সমাধানে সংলাপের কথা বলছেন। তাদের এসব কর্মকাণ্ড সংবিধান পরিবর্তনের গভীর ষড়যন্ত্র।
শিল্পমন্ত্রী বলেন, খালেদা জিয়া হরতাল-অবরোধ ডেকেছেন। তার ডাকে মানুষ সাড়া দেয়নি। তাই তিনি আক্রোশে জনগণকে পুড়িয়ে মারছেন। গাড়ি চালকদের হত্যা করছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে এ দেশে মক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেন জিয়াউর রহমান। তার হাত ধরে মুক্তিযুদ্ধের বিরোধী শক্তির উত্থান হয়। পরবর্তিতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের দায়িত্ব নিয়ে মুক্তিযুদ্ধের মূল্যবোধ ও চেতনাকে ফিরিয়ে আনে।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক মন্ত্রী ও মুক্তিযুদ্ধবিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এস এম কামাল, সংগঠনের প্রেসিডিয়াম সদস্য জাহিদুল ইসলাম মোল্লা প্রমুখ।

Print Friendly, PDF & Email