সংলাপের আগে বিএনপিকে ইতিবাচক অবস্থান নিতে হবে: সেতুমন্ত্রী

0
231

Kader

ঢাকা: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংলাপের আগে ইতিবাচক অবস্থান গ্রহণ করার জন্য বিএনপির প্রতি আহবান জানিয়েছেন। ভারতের সংসদে স্থল সীমান্ত চুক্তি বিল পাশের মতো বিশাল কূটনৈতিক বিজয় লাভের পরও ন্যূনতম ধন্যবাদ জ্ঞাপন না করায় বিএনপি’র সমালোচনা করে তিনি বলেন, বিএনপির মন-মানসিকতা আমাদেরকে বুঝতে হবে। তারা ইতিবাচক অবস্থান তৈরি করলে আমরা সিদ্ধান্ত নেবো তাদের সাথে আলোচনার প্রয়োজন আছে কি না কিংবা তাদের সাথে সংলাপে বসা যায় কি-না।

মন্ত্রী আজ দুপুরে সাভারে বিরুলিয়া সেতুর শেষ পর্যায়ের নির্মাণ কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন। বিএনপির নেতিবাচক মানসিকতা ও রাজনৈতিক অবস্থানের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, মোদি নির্বাচনে বিজয় অর্জনের পর পরই তাকে অভিনন্দন জানানোর জন্য বার্তা নিয়ে অপেক্ষায় ছিলেন বিএনপির শীর্ষ কর্মকর্তারা।
তিনি বলেন, আমরা জানি সুযোগ পেলে বিএনপি মোদির কাছে আমাদের সম্পর্কে নালিশ করবে। কারণ নালিশ করাই তাদের স্বভাব। তিনি বলেন, সন্দেহ, সংশয় ও অবিশ্বাসের দেয়াল ভেঙ্গে মোদির সফর দুই দেশের সম্পর্ককে আরো উচ্চতায় নিয়ে যাবে।
মন্ত্রী জানান, মোদির সফরকালে তিস্তাসহ অমীমাংসিত অনেক সমস্যার সমাধান হবে। সড়ক ও জনপথ বিভাগের ঢাকা সার্কেলের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আফতাব হোসেন খান ও নির্বাহী প্রকৌশলী আতাউর রহমান এ সময় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email