সকল কাজে নারীকে এগিয়ে আসতে হবে: এমএ মান্নান

0
176

দক্ষিণ সুনামগঞ্জ: অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, ‘বর্তমান সরকার দেশে ব্যাপক উন্নয়ন করেছে। ২০১৮ সালের মধ্যে দেশের প্রতিটি ঘরে বিদ্যুতের আলো জ্বলবে। শিক্ষাক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে। যোগাযোগ-স্বাস্থ্য সকল ক্ষেত্রে সাফল্য অর্জন করেছি আমরা। তিনি বলেন, সকল কাজে নারীকে অংশীদার করতে হবে। তাহলেই আমাদের সফলতা আসবে। নারীকে ঘরে বসিয়ে রাখার দিন শেষ।

তিনি বলেন, ইসলাম ধর্মের প্রধান দেশ সৌদি আরবের নারীরাও এখন ঘর থেকে বের হয়ে বিভিন্ন কাজে নিজেকে নিয়োজিত করেছেন। বাংলাদেশে একটি চক্র আছে, যারা নারীকে পায়ে শিকল দিয়ে ঘরে বসিয়ে রাখতে চায়। এই চক্র থেকে সাবধান থাকতে হবে।

রোববার সকাল সাড়ে ১০ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সদরপুরে উন্নয়ন সংগঠন আরপিডাব্লিউএস’র বাস্তবায়নে, বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে ৪০ জন উপকারভোগীর মাঝে ভেড়া বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। আরপিডাব্লিউএস’র নির্বাহী পরিচালক মাওলানা নাজিম উদ্দিনের সভাপতিত্বে ও দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাব সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হারুন অর রশীদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. রুবিনা বেগম, জয়কলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ মিয়া, জগন্নাথপুর পৌরসভার কাউন্সিলর মিনা রাণী পাল, উন্নয়ন সংগঠন পদ্মা’র নির্বাহী পরিচালক সাজ্জাদুর রহমান, মেডিকো’র মনিরুজ্জামান প্রমূখ।

Print Friendly, PDF & Email