সন্ত্রাসীদেরকে আইনি ব্যবস্থা দিয়ে দমন করতে হবে: হানিফ

0
167

Hanif 01
কুষ্টিয়া: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, কার সঙ্গে সংলাপ হবে। আমাদের এখন সমস্যা হল পেট্রল দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা করা। সেইটা দূর করতে হবে। বিএনপি বলছে তারা পেট্রলবোমা মারছে না। তাহলে তো তাদের সঙ্গে সংলাপ করে লাভ নেই। তারা যদি মানুষ হত্যার দায় স্বীকার করতো তাহলে তাদের সঙ্গে সংলাপ করলে সমাধান করা যেত। যেহেতু দায় স্বীকার করছে না, সেহেতু তাদের সঙ্গে সংলাপ করে মানুষ পোড়ানো বন্ধ করা সম্ভব নয়। এই সন্ত্রাসীদেরকে আইনি ব্যবস্থা দিয়ে দমন করতে হবে। সেটাই করছে সরকার।
শুক্রবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া শহরে নিজ বাসভবনে জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মত বিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
সময়সীমা বেধে দেয়ার পরও কেন নাশকতা বন্ধ করা সম্ভব হচ্ছে না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একাধিকবার রাষ্ট্রীয় ক্ষমতায় থাকা একটি দল জঙ্গী ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত হবে এটা ভাবনার ও চিন্তার বাইরে ছিল। একটা রাজনৈতিক দল দাবি আদায়ের জন্য রাজনৈতিক কলাকৌশল ব্যবহার করবে, বহু পথ আছে সেই পথ অনুসরণ করবে। কিন্তু মানুষ পুড়িয়ে দাবি আদায় এটি কোন পথ হতে পারে না। বিএনপি-জামায়াত জোট, যাদের শতকরা ত্রিশ ভাগ ভোট আছে, লক্ষ লক্ষ কর্মী সর্মথক আছে, তারা যদি জঙ্গীতে রূপ নেয় তাহলে সেটাকে নির্মূল করতে সময় প্রয়োজন।
হানিফ বলেন, শ্রীলঙ্কাতে একসময় এলটিটি বড় সংগঠন ছিল। তারা দাবি আদায়ের জন্য সন্ত্রাসী ও মানুষ হত্যার পথ বেছে নিয়েছিল। সে কারণে তারা নিশ্চিহ্ন হয়ে গেছে। শ্রীলঙ্কার সরকারের সময় লেগেছে। বাংলাদেশেও যদি বিএনপি জঙ্গী সংগঠনের মত জঙ্গী কর্মকাণ্ড করে এটাও দমন করা সম্ভব হবে, তবে সেক্ষেত্রে সময় লাগবে।
সরকার পতন আন্দোলনে ব্যবহৃত বোমা তৈরি, বেচাকেনা করছে আওয়ামী লীগ কর্মীরা গণমাধ্যমে প্রকাশিত এমন সংবাদ সর্ম্পকে হানিফ বলেন, পরিকল্পিতভাবে সরকারকে বিব্রত করার জন্য মিথ্যা খবর প্রকাশ করা হচ্ছে।
সন্ত্রাসী ও জঙ্গী কর্মকাণ্ড বন্ধে গণমাধ্যমের প্রতি সহযোগিতা কামনা করে তিনি আরও বলেন, সন্ত্রাসী ও জঙ্গী কর্মকাণ্ড আড়াল করার জন্য মিথ্যাচার করা এবং অপকৌশল যাতে কেউ না নেয় সে ব্যাপারে সর্তক থাকার জন্য অনুরোধ করছি।

এ সময় তিনি তার বাড়ির সামনে অনুষ্ঠিত পিঠা উৎসবে যোগ দেন। এতে জেলা আওয়ামী লীগের সভাপতি রবিউল ইসলাম ও সাধারণ সম্পাদক আজগর আলীসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email