Home আন্তর্জাতিক সন্ত্রাসের কাছে ব্রিটেন হার মানবে না: ব্রিটিশ প্রধানমন্ত্রী

সন্ত্রাসের কাছে ব্রিটেন হার মানবে না: ব্রিটিশ প্রধানমন্ত্রী

320
0

আন্তর্জাতিক ডেস্ক: লন্ডনে ব্রিটিশ সংসদের কাছে গুলি এবং ওয়েষ্টমিনস্টার ব্রিজের কাছে সন্ত্রাসী হামলাকে প্রধানমন্ত্রী টেরিজা মে অসুস্থ ও বিকৃতি রুচির অভিহিত করে নিন্দা জানিয়েছেন। সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রীদের নিয়ে জরুরী বৈঠক, যা কোবরা সিকিউরিটি মিটিং নামে পরিচিত, শেষে ডাউনিং স্ট্রিটে এক ব্রিফিং এ মিজ মে নিহত ও আহতদের প্রতি শ্রদ্ধা জানান।
তিনি বলেন, ব্রিটিশ পার্লামেন্ট গণতন্ত্র, স্বাধীনতা, মানবাধিকার ও আইনের শাসনের মত মূল্যবোধ চর্চা করে বিশ্বের শ্রদ্ধা এবং ভালোবাসা অর্জন করেছে। যারা এই মূল্যবোধ প্রত্যাখ্যান করেছে, তাদের কাছে ব্রিটিশ পার্লামেন্ট অবশ্যই একটি টার্গেটে পরিণত হয়েছে।
কিন্তু সন্ত্রাসের কাছে ব্রিটেন হার মানবে না, প্রত্যয় ব্যক্ত করে মিজ মে বলেন, বৃহস্পতিবার স্বাভাবিক নিয়মে সংসদের সভা বসবে।
স্বাভাবিকভাবে লন্ডনের বাসিন্দারা নিজেদের দৈনন্দিন কাজকর্ম সারবেন। এবং শহরে বেড়াতে আসা পর্যটকেরাও স্বাভাবিক নিয়মে যা করছিলেন, এবং যা তাদের পরিকল্পনায় ছিল, তাই করবেন।
মিজ মে আরো বলেন, ঘৃণা এবং অশুভ শক্তি ব্রিটেনকে বিভক্ত করতে পারবেনা।
লন্ডন পুলিশ কর্তৃপক্ষ বলছে, সংসদ ভবনের কাছে এবং ওয়েস্টমিন্সটার ব্রিজের ওপর সন্ত্রাসী হামলায় পাঁচজন মারা গেছেন। তাদের মধ্যে একজন পুলিশ অফিসার, একজন হামলাকারী এবং দু’জন পথচারী রয়েছেন। মেট্রোপলিটান পুলিশ জানিয়েছে, অন্তত ৪০জন আহত হয়েছে।

Previous articleবাংলাদেশ থেকে জঙ্গিবাদ নির্মূল করবে সরকার: নৌপরিবহনমন্ত্রী
Next articleসিলেটে উগ্রবাদী আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে পুলিশ