সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে: প্রধানমন্ত্রী

0
128
Sheikh Hasina

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা একটা জিনিসই চাই। শিক্ষক, অভিভাবক, শিক্ষক জনগণ সবার কাছে চাই… সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে, মাদকের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। শনিবার এই জেলায় একযোগে ৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ৯টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী। প্রকল্পগুলোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের পর আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন।

একই সঙ্গে মাদক পাচারের বদনাম থেকে পর্যটন শহর কক্সবাজারকে তুলে আনার ঘোষণা দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, আমি শুনেছি কক্সবাজারের বদনাম রয়েছে, এখান থেকে নাকি ইয়াবা সাপ্লাই হয়। এটা বন্ধ করতে হবে। যেই এর সাথে জড়িত তাকে শাস্তি পেতেই হবে।

এ সময় কক্সবাজারের উন্নয়নে আওয়ামী লীগ সরকারের নেওয়া নানা পদক্ষেপ তুলে ধরে তিনি বলেন, খালি হাতে আমি আসিনি, উপহারও নিয়ে এসেছি। শেখ হাসিনা বলেন, আন্তর্জাতিক মানের পর্যটন নগরী হিসেবে কক্সবাজার হিসেবে গড়ে উঠবে।

এ ছাড়াও কক্সবাজার বিমানবন্দরটি আন্তর্জাতিক মানে উন্নীত করতে আরও পরিকল্পনার কথা জানান সরকার প্রধান। চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন এবং চার লেইনের সড়ক করার আশ্বাস দেন তিনি।

তা ছাড়াও মহেশখালীতে চারটি বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী। এই দ্বীপটিকে ডিজিটাল উপজেলা ঘোষণার কথাও বলেন তিনি। সোনাদিয়ায় গভীর সমুদ্র বন্দর স্থাপনের পরিকল্পনার কথাও তিনি বলেন।

শনিবার সকালে বোয়িং বিমানে চেপে কক্সবাজার পৌঁছে পর্যটন শহরটিতে সুপরিসর বিমান চলাচল উদ্বোধনের পরে ইনানীতে গিয়ে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এরপর বিকেলে কক্সবাজার শহরে ফিরে জনসভাস্থল শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাঁচটি প্রকল্প উদ্বোধন এবং আটটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।

Print Friendly, PDF & Email