Home জাতীয় সন্ত্রাস-জঙ্গিবাদবিরোধী জনমত সৃষ্টি করতে প্রধানমন্ত্রীর আহ্বান

সন্ত্রাস-জঙ্গিবাদবিরোধী জনমত সৃষ্টি করতে প্রধানমন্ত্রীর আহ্বান

679
0

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী উৎসবের দ্বিতীয় দিনের অনুষ্ঠান উদ্বোধন করেন। এ উপলক্ষে দশ টাকা মূল্যমানের ডাকটিকিট অবমুক্ত করেন তিনি। ছবি: ফোকাস বাংলাপ্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ার অঙ্গীকার পুনর্ব্যক্ত করে সমাজের সর্বস্তরের জনগণকে এর বিরুদ্ধে জনমত সৃষ্টির আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী শনিবার তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম বিভাগের ১১টি জেলার বিভিন্ন শ্রেণি–পেশার মানুষের সঙ্গে সন্ত্রাস-জঙ্গিবাদবিরোধী এবং উন্নয়নবিষয়ক মতবিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন। তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী উৎসবের দ্বিতীয় দিনের অনুষ্ঠান উদ্বোধন এবং আরভি মিন সন্ধানী নামের একটি জরিপ জাহাজের কার্যক্রম উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘এই দেশ হবে দক্ষিণ এশিয়ার শান্তিপূর্ণ দেশ। কাজেই সন্ত্রাস-জঙ্গিবাদ মোকাবিলা করার জন্য সমাজের প্রতিটি স্তরের মানুষকে আমি আহ্বান জানাব।’ তিনি আরও বলেন, ইমাম, শিক্ষক, অভিভাবক, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী, জনপ্রতিনিধি, পেশাজীবী এবং প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যাঁরা আছেন—সবাইকে সম্মিলিতভাবে এই সন্ত্রাসবাদ-জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে জনমত সৃষ্টি করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, মানুষকে বোঝাতে হবে-সন্ত্রাস-জঙ্গিবাদের পথ শান্তির পথ নয়, এই পথ কখনো মানুষের কল্যাণ বয়ে আনতে পারে না।

প্রধানমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় এলে বাংলাদেশের উন্নতি হয়। বাংলাদেশ এগিয়ে চলে। বিশ্বব্যাপী বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি পায়। কারণ, আমরা এ দেশকে ভালোবাসি। দেশের মানুষকে ভালোবাসি। দেশের মানুষের কল্যাণে কাজ করার ব্রত নিয়েই আমরা রাজনীতি করি।’

Previous articleকলকলিয়া ইউনিয়ন ৯নং ওয়ার্ড যুবলীগের সন্মেলন অনুষ্ঠিত
Next articleঅনুপ্রবেশ ঠেকাতে মায়ানমার সীমান্তে সতর্ক অবস্থানে রয়েছে