সরকারের আন্তরিকতার উপরই নির্ভর করবে রাষ্ট্রপতির উদ্যোগ: ড. মোশাররফ

0
169

ঢাকা: সরকারের আন্তরিকতার ওপরই নির্ভর করছে রাষ্ট্রপতির উদ্যোগ সরকার না চাইলে তার এই উদ্যোগ কোনো কাজে আসবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। মঙ্গলবার ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক এ্যাসোসিয়েশন আয়োজিত (বামসাএ) ‘সুষ্ঠু নির্বাচনের জন্য চাই নির্বাচনকালীন, নির্দলীয় ইসি ও নিরপেক্ষ প্রশাসন’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতির উদ্যাগকে স্বাগত জানিয়ে খন্দকার মোশাররফ বলেন, সরকারের আন্তরিকতায় নির্ভর করবে রাষ্ট্রপতির এ উদ্যোগ। সরকার আন্তরিক না হলে রাষ্ট্রপতির এ উদ্যোগ কোনো কাজে আসবে না।
৫ জানুয়ারি মার্কা নির্বাচন দেশের মানুষ আর চায় না মন্তব্য করে বিএনপির এই নীতি নির্ধারক বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে নির্বাচন কমিশন স্বাধীন হলেও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। যেটি হবে তা হল ৫ জানুয়ারি মার্কা নির্বাচন। এমন নির্বাচন দেশের মানুষ আর কখনো কাম্য করে না। সরকার নিরপেক্ষ না হলে নির্বাচনে প্রশাসন কখনো নিরপেক্ষভাবে কাজ করতে পারে না।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক এ্যাসোসিয়েশন এর সভাপতি মুহাম্মাদ সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) মহাসচিব এম আব্দুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email