Home জাতীয় সরকার খালেদা জিয়ার প্রাণনাশের অপচেষ্টা করছে: খন্দকার মাহবুব

সরকার খালেদা জিয়ার প্রাণনাশের অপচেষ্টা করছে: খন্দকার মাহবুব

309
0

Adv. Mahbub 01
ঢাকা: গুলশান কার্যালয়ে খাবার প্রবেশে বাধা দিয়ে সরকার অত্যন্ত সুক্ষ্মভাবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রাণনাশের অপচেষ্টা করছে বলে অভিযোগ করেছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন। সোমবার সুপ্রিমকোর্টের শহীদ শফিউর রহমান মিলনায়তনে সোমবার সমিতি আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এ সময় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার কার্যালয়ে খাবার প্রবেশে সকল বাধা বন্ধের দাবি জানান এই আইনজীবী নেতা।
লিখিত বক্তব্যে খন্দকার মাহবুব বলেন, ‘দেশে গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ের জন্য আন্দোলনরত বিএনপি জোটনেত্রীকে তার গুলশান কার্যালয়ে অবরুদ্ধ করে রাখা হয়েছে। তার সঙ্গে নেতাকর্মীদেরকে দেখা করতে দেয়া হচ্ছে না। কেউ দেখা করতে গেলে ফটকের সামনে থেকে গ্রেপ্তার করা হচ্ছে।’
তিনি বলেন, পুলিশি বাধায় খালেদার কার্যালয়ে খাবার প্রবেশ করতে দেয়া হচ্ছে না। অথচ পুলিশ কোনো বাধা দিচ্ছে না মর্মে পুলিশ প্রধান অসত্য ও বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে জনসম্মুখে সমগ্র পুলিশ বাহিনীকে হেয় প্রতিপন্ন করেছে।
সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি বলেন, ‘রাজনৈতিক নেতাকর্মীরা অবাধে যেন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারে, সেই গণতান্ত্রিক অধিকারের দাবি জানাচ্ছি’।
এ সময় সরকারকে সতর্ক করে দিয়ে তিনি বলেন, ‘গণতন্ত্রের সব পথ রুদ্ধ করে দিলে স্বাভাবিকভাবে দেশে চরমপন্থি উত্থানের পথ সুগম হবে যা কারো কাম্য নয়।’
জাতিসংঘসহ সকল মানবাধিকার সংগঠনের দৃষ্টি আকর্ষণ করে খন্দকার মাহবুব বলেন, ‘খাবার প্রবেশে বাধা দিয়ে সরকার খালেদা জিয়াসহ অন্যদের মৌলিক অধিকার খর্ব করে প্রাণনাশের চেষ্টা চালাচ্ছে।

Previous articleমাঠ পর্যায়ে প্রশাসনে ব্যয় ক্ষমতা বাড়ানোর সিদ্ধান্ত
Next articleমানুষ পোড়ানো বন্ধ করেন: রওশন