Home জাতীয় সরকার চাইলে যে কোনো সময় মধ্যবর্তী নির্বাচন দিতে পারে: এইচটি ইমাম

সরকার চাইলে যে কোনো সময় মধ্যবর্তী নির্বাচন দিতে পারে: এইচটি ইমাম

298
0

HT Imam 01
ঢাকা: প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম বলেছেন, সরকার চাইলে যেকোনো সময় মধ্যবর্তী নির্বাচন দিতে পারে। তবে তত্ত্বাবধায়ক ও অন্তর্বর্তী নির্বাচনের সম্ভাবনা নেই। এটি একটি দেশের সরকারের ওপর নির্ভর করে। মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক সেমিনারে এইচটি ইমাম এসব কথা বলেন।
বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটির আয়োজনে ‘গণতন্ত্রের অগ্রযাত্রা ও সাফল্যের এক বছর’ শীর্ষক এ সেমিনারে এইচটি ইমাম বলেন, সংলাপের বসতে হলে সন্ত্রাসী, জঙ্গিবাদী, যুদ্ধাপরাধীদের ত্যাগ করার লিখিত দিয়ে সরকারের কাছে ভালোভাবে বিনয়ের সাথে আবেদন করতে হবে। যেনতেনভাবে করলে হবে না।
সেমিনারে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আবদুল মান্নান।
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বলেন, যারা বাংলাদেশে বিশ্বাস করেন তাদেরই এদেশে থাকার অধিকার আছে। ৫ জানুয়ারির নির্বাচন ছিল বাংলাদেশের অস্তিত্বের প্রশ্ন। কারণ বিরোধীপক্ষের পেছনে ছিল রাজাকার, পাকিস্তান, আইএসআই ও আন্তর্জাতিক চক্র।
তিনি বলেন, বিএনপি ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নিয়ে ভুল করেছে। এজন্য তারা নিজেদের চুল ছিঁড়েছে। এখন তাদের ভুলের আক্রোশ জনগণের ওপর যাচ্ছে।
সেমিনারে আরও বক্তব্য দেন বিশিষ্ট সাংবাদিক আবেদ খান, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) আবদুর রশীদ, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপুমনি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক মেজবাহ কামাল, আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, অসিম কুমার উকিল ও ছাত্রলীগ সভাপতি বদিউজ্জামান সোহাগ প্রমুখ।

Previous articleছাত্ররাজনীতি ব্যক্তি বা গোষ্ঠীর স্বার্থ নির্ভর হয়ে পড়েছে: রাষ্ট্রপতি
Next articleসরকার পতন পর্যন্ত অবরোধ চালবে: রিজভী