Home জাতীয় সরকার ধর্ম নিয়ে রাজনীতি করতে দেবে না: এলজিআরডি মন্ত্রী

সরকার ধর্ম নিয়ে রাজনীতি করতে দেবে না: এলজিআরডি মন্ত্রী

519
0

ফরিদপুর: স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারর হোসেন বলেছেন, ‘এ দেশে সব ধর্ম ও বর্ণের মানুষ যুগ যুগ ধরে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে। আমরা বিশ্বাস করি, ধর্ম যার যার, উৎসব সবার। তাই কাউকে ধর্ম নিয়ে রাজনীতি করে দ্বিতাত্বিক সংঘাত করতে দেবে না সরকার।’

শ্রীকৃষ্ণের জন্মতিথি শুভ জন্মাষ্টমী উপলক্ষে রবিবার (২ সেপ্টেম্বর) সকালে ফরিদপুরের শ্রীধাম শ্রীঅঙ্গণে জেলা পূজা উদযাপন কমিটির আয়োজনে বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধন ও আলোচনা সভা কালে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ মহানাম সম্প্রদায় ফরিদপুর জেলা শাখার সধারণ সম্পাদক শ্রীমৎ বিজ্ঞান বন্ধু ব্রক্ষ্মচারির সভাপতিত্বে অনিমেষ রায় ও অ্যাড. স্বপন পালের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, পুলিশ সুপার জাকির হোসেন, জেলা আ’লীগ সভাপতি অ্যাড. সুবল চন্দ্র সাহা, পৌর মেয়র মাহাতাব আলী মেথু, কোতোয়ালী আ’লীগের সভাপতি আব্দুর রাজ্জাক, শহর আ’লীগ সাধারণ সম্পাদক বরকত ইবনে সালাম, জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সুকেশ সাহা প্রমুখ।

এ সময় মন্ত্রী বলেন, পৃথিবী থেকে দুরাচার, দুষ্টদের দমন আর স্বজনদের রক্ষার জন্যই উন্নত মহাবতার ভগবান শ্রীকৃষ্ণ এই দিনে স্বর্গ থেকে পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন। সনাতন ধর্মাবলম্বীরা দিনটি ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ আনন্দ-উচ্ছ্বাসের মাধ্যমে পালন করে থাকে।

তিনি আরও বলেন, শ্রীকৃষ্ণ তার জীবনাচরণ এবং কর্মের মধ্য দিয়ে মানুষের আরাধোনা করেছেন। শ্রীকৃষ্ণের আদর্শ ও শিক্ষা আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধনকে আরও সুদৃঢ় করবে বলে আমারা বিশ্বাস করি। দেশে বিদ্যমান সাম্প্রদায়িক সম্প্রীতি ও মৈত্রীর বন্ধনকে আরও দৃঢ় করে জাতীয় অগ্রগতি এবং সমৃদ্ধি অর্জনে তা কাজে লাগাতে সবার প্রতি আহ্বান জানান মন্ত্রী।

শেষে মন্ত্রী জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রার উদ্বোধন করেন। র‌্যালিটি শ্রীঅঙ্গণ থেকে শুরু হয়ে প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ করে।

Previous articleসরকারের নির্দেশেই খালেদা জিয়া কারাগারে বন্দি আছেন: রিজভী
Next articleফর্মুলা দিয়ে বা সংলাপের কথা বলে লাভ হবে না: নাসিম