সরকার ধোঁকাবাজি করে ক্ষমতায় আছে: ড. মঈন খান

0
369

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের রোড মডেল হলে কেনো জাতিসংঘের ‘সুখী দেশের তালিকা‘য় বাংলাদেশের অবস্থান নিচে নেমে গেছে? সরকারের কাছে এই প্রশ্ন রেখেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, বর্তমান সরকার ধোঁকাবাজি করে ক্ষমতায় আছে। গতকাল বৃহস্পতিবার প্রকাশিত জাতিসংঘের সুখী দেশের তালিকার প্রসঙ্গ টেনে শুক্রবার সকালে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আজকের পত্রিকায় আছে, গতকাল জাতিসংঘ একটি রিপোর্ট প্রকাশ করেছেন। সেই রিপোর্টটা হচ্ছে, বিশ্বের কোন কোন দেশ সুখী তাদের একটি তালিকা প্রকাশ করেছে। এই কথা বলতে লজ্জ্বা হয়, এবারের তালিকায় বাংলাদেশ সুখী দেশের যে সিরিয়াল, সেই সিরিয়ালে আরো ১০টি পজিশন নিচে নেমে গেছে।
তাহলে আমার প্রশ্ন- সরকার যে দিনরাত চব্বিশ ঘন্টা রেডিও-টেলিভিশনে বলছে, বাংলাদেশ নাকী বিশ্বের রোল মডেল। বাংলাদেশ যদি বিশ্বের রোল মডেল হয়ে থাকে তাহলে বিশ্বের সুখী দেশের তালিকায় বাংলাদেশ ১০ ধাপ কেনো নিচে গেলো- সেই প্রশ্নের উত্তর সরকারকে দিতে হবে।

আমি বলতে চাই, ধোঁকাবাজি দিয়ে চিরদিন থাকা যায় না। আপনারা বিশ্বের এক মনীষীর কথা শুনেছেন, তিনি বলেছিলেন, কিছু লোককে চিরদিনের জন্য ধোঁকা দেয়া যায় অথবা সব মানুষকে কিছু সময়ের জন্য ধোঁকা দেয়া যায় কিন্তু সব মানুষকে চিরদিনের জন্য ধোঁকা দিয়ে রাখা যায় না।

জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই মানববন্ধন কর্মসূচি হয়। মহিলা দলের নেতা-কর্মী অসুস্থ কারাবন্দি নেত্রীর মুক্তির দাবি সম্বলিত প্ল্যাকার্ড বহন করে।
সংগঠনের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খানের পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নুরী আরা সাফা, মহিলা দলের নেত্রী পেয়ারা মোস্তফা, শামসুন্নাহার ভুঁইয়া, রোকেয়া চৌধুরী বেবী, রহিমা শিকদার, মমতাজ করিম, ফারজানা রুমা, বীনা চৌধুরী, রাশেদা জামাল প্রমুখ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email