সরকার বিনা কারণে নেতা-কর্মীদের গ্রেফতার করছে: জামায়াত

0
370

ঢাকা: ব্রাহ্মণবাড়ীয়া জেলা জামায়াতের সেক্রেটারি মোঃ ইয়াকুব আলীকে ও রাজশাহী জেলার চারঘাট উপজেলার নিমপাড়া ইউনিয়ন জামায়াতের আমির মিজানুর রহমানকে আজ গ্রেফতার করায় তীব্র প্রতিবাদ জানিয়েছে জামায়াতে ইসলামী। দলটির সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার এক বিবৃতিতে বলেন, সরকার জামায়াতে ইসলামীকে নেতৃত্বশূন্য করার যে ষড়যন্ত্র করছে তারই অংশ হিসেবে পুলিশ দেশের বিভিন্নস্থানে জামায়াতের নেতা-কর্মীদের বিনা কারণে গ্রেফতার করে কষ্ট দিচ্ছে। এর মাধ্যমে সরকার ফ্যাসিবাদী শাসন দীর্ঘায়িত করতে চাচ্ছে। তিনি এর বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান। একইসাথে তিনি জামায়াতের নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তি দেয়ার আহ্বান জানান।

শোক:
বরিশালের বানারীপাড়ায় সন্ধ্যা নদীতে এম.এল. ঐশী যাত্রীবাহী লঞ্চ ডুবে ১৮ জন নিহত এবং প্রায় ২৫ জন নিখোঁজ হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন জামায়াতের নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান।

তিনি বলেন, বাংলাদেশে সড়ক ও নৌ দুর্ঘটনায় যেভাবে মানুষ নিহত হচ্ছে তাতে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। সড়ক ও নৌ-পরিবহন কর্তৃপক্ষের উদাসীনতার কারনেই সম্প্রতি দুর্ঘটনায় মানুষ নিহত এবং আহত হওয়ার সংখ্যা আশংকাজনকভাবে বেড়ে গিয়েছে।

তিনি লঞ্চ দুর্ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে দুর্ঘটনার কারণ অনুসন্ধান করে দুর্ঘটনা রোধ করার জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণ ও দায়ী ব্যক্তিদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদান এবং দুর্ঘটনায় নিহতদের পরিবার-পরিজন ও আহতদের উপযুক্ত ক্ষতিপূরণ দান করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। জামায়াতের এ নেতা লঞ্চ দুর্ঘটনায় নিহতদের রূহের মাগফিরাত কামনা করেন এবং তাদের শোকসন্তপ্ত পরিবার-পরিজন ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। বিজ্ঞপ্তি।

Print Friendly, PDF & Email