সরকার শাক দিয়ে মাছ ঢাকার অপচেষ্টা চালাচ্ছে: জামায়াত

0
232

Logo Jamat 01
ঢাকা: দেশের চলমান রাজনৈতিক সংকটকে আইন-শৃঙ্খলার সংকট হিসেবে প্রচার করে সরকার ‘শাক দিয়ে মাছ ঢাকার’ অপচেষ্টা চালাচ্ছে বলে মন্তব্য করেছেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমান। মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ডা. শফিক এ মন্তব্য করেন।
বিবৃতিতে ডা. শফিক বলেন, ‘অবৈধ সরকার দেশের চলমান রাজনৈতিক সংকটকে আইন-শৃঙ্খলার সংকট হিসেবে মন্তব্য করে মূলত: ‘শাক দিয়ে মাছ ঢাকার’ অপচেষ্টা চালাচ্ছেন। ক্ষমতাসীন অবৈধ সরকারের ক্ষমতা লিপ্সার কারণে সৃষ্ট বর্তমান সংকটকে দেশি-বিদেশি কেউই আইন-শৃঙ্খলার সংকট মনে করেন না। দেশে বিরাজমান বর্তমান সংকট একটি রাজনৈতিক সংকট। অবৈধ সরকার নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করার কারণেই বর্তমান সংকট সৃষ্টি হয়েছে। গণ-আন্দোলনের মাধ্যমে অবৈধ সরকারের পতন ঘটিয়ে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমেই বিরাজমান সংকটের সমাধান করা সম্ভব।
তিনি বলেন, বাংলাদেশে প্রতিদিনই গ্রামে-গঞ্জে মানুষের লাশ পড়ছে। রাজনৈতিক হত্যা এবং নারী ও শিশু হত্যা, সন্ত্রাস, অপহরণ, গুম বাড়ছে আশঙ্কা জনক হারে। সম্প্রতি সিলেটে অপহৃত একটি শিশুর লাশ পাওয়া গিয়েছে পুলিশের বাসায়। এ ঘটনা থেকে স্পষ্ট বুঝা যাচ্ছে যে, সরকার দেশের আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীকে রাজনৈতিক হত্যাকা-ে ব্যবহার করে তাদের পেশাগত দক্ষতা ও মেরুদ- ভেঙ্গে দিয়ে তাদের সন্ত্রাসী মস্তান বাহিনীতে পরিণত করেছে। অবৈধ সরকারের ফ্যাসিবাদী তা-বের বিরুদ্ধে রুখে দাঁড়ানো দেশের প্রতিটি নাগরিকের নৈতিক দায়িত্ব।
২০ দলীয় জোট ঘোষিত গণঅবরোধ ও হরতালসহ সকল কর্মসূচি শান্তিপূর্ণভাবে অব্যাহত রাখার জন্য তিনি দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।

Print Friendly, PDF & Email