সর্বোচ্চ ভ্যাট দিয়ে সম্মাননা পাচ্ছে ৯ প্রতিষ্ঠান

0
343

ঢাকা: মূল্য সংযোজন কর-মূসক (ভ্যাট) দিয়ে ২০১৪-১৫ অর্থবছরে জাতীয় পর্যায়ে সেরা হয়েছে নয়টি প্রতিষ্ঠান। সর্বোচ্চ মূসক দিয়ে প্রতিষ্ঠানগুলো পাচ্ছে রাষ্ট্রীয় সম্মাননা। গত ১ ডিসেম্বর জাতীয় পর্যায়ে সেরা মূসক প্রদানকারী প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করে জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআর।
সর্বোচ্চ মূসক পরিশোধকারী প্রতিষ্ঠান পুরস্কার প্রদান নীতিমালা-২০০৫ (সংশোধিত) অনুযায়ী এসব প্রতিষ্ঠান পাবে রাষ্ট্রীয় সম্মাননা। উৎপাদন, ব্যবসা এবং সেবা ক্যাটাগরিতে তিনটি করে নয়টি প্রতিষ্ঠান এবার এ সম্মাননা পাচ্ছে।
উৎপাদন খাতে হবিগঞ্জের মাধবপুরের স্টার সিরামিকস, সাভার নবীনগরের বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড এবং চট্টগ্রামের কর্ণফুলীর সুপার পেট্রো কেমিক্যাল (প্রা.) লিমিটেড সেরা হয়েছে।
ব্যবসা ক্যাটাগরিতে সর্বোচ্চ ভ্যাট দিয়েছে গাজীপুর টঙ্গীর গ্যালারী এ্যাপেক্স, চট্টগ্রামের পাহাড়তলীর মেসার্স এমএম ইস্পাহানী (বিক্রয় ও বিপণন বিভাগ) এবং গাজীপুর টঙ্গীর ইন্টারন্যাশনাল বেভারেজ প্রা. লিমিটেড।
এছাড়া ঢাকার কাওরান বাজারের ওয়ান ওয়ার্ল্ড এভিয়েশন লিমিটেড, চট্টগ্রাম সিটি গেইটের চৌধুরী টি ওয়্যার হাউজ এবং ঢাকার ধানমন্ডির মাস্টার মাইন্ড স্কুল সেবা ক্যাটাগরিতে সেরা মূসক প্রদানকারী প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে।

Print Friendly, PDF & Email