সশস্ত্র বাহিনীকে দক্ষ, সুসজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: প্রধানমন্ত্রী

0
360

83083_Hasina-pm-1-full2
ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শুধু বিমান বাহিনী নয় সশস্ত্র বাহিনীকে একটি দক্ষ, সুসজ্জিত এবং আধুনিক বাহিনী হিসেবে গড়ে তোলা হবে। এজন্য যা যা করা দরকার, সবই করা হবে। বুধবার সকাল ১০ টায় রাজধানীর কুর্মিটোলা বঙ্গবন্ধু বিমান বাহিনী ঘাঁটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে এই প্রথম কোন জেট ট্রেইনার বিমান ১ হাজার ৪০০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে চীন থেকে মিয়ানমার হয়ে বাংলাদেশে এসেছে। মাত্র ১০ ঘণ্টার স্বল্প-মেয়াদী প্রশিক্ষণ নিয়ে আমাদের বৈমানিকরা অত্যন্ত দক্ষতার সঙ্গে এই কাজটি সম্পন্ন করেছেন। আমি তাদের আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। এ প্রসঙ্গে আমি মায়ানমার সরকারকে জানাচ্ছি আন্তরিক কৃতজ্ঞতা।
তিনি আরও বলেন, আপনারা জেনে খুশি হবেন যে, কে-এইট ডব্লিউ (ক-৮ড) একটি অত্যাধুনিক ডিজিটাল ককপিট বিশিষ্ট বিমান। বিশ্বের বিভিন্ন পরাশক্তি তাদের যুদ্ধ বৈমানিক প্রশিক্ষণে এটি ব্যবহার করেন। এই বিমানের অন্তর্ভুক্তি যুদ্ধ বৈমানিক প্রশিক্ষণে আমাদের সক্ষমতাকে বিশ্বমানে নিয়ে যাবে এবং একইসঙ্গে প্রশিক্ষণকে করবে আরো নিরাপদ এবং দ্রুততর।
তিনি আরো বলেন, পেশাজীবীর মূল্যায়ন তার পেশাগত দক্ষতা দিয়ে। তাই সুদক্ষ পেশাজীবী গড়ে তোলে আত্ননির্ভরশীল এবং আত্নবিশ্বাসী, হয়ে ক্ষুধামুক্ত ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ে জাতির পিতার স্বপ্ন পূরণ করবো।

Print Friendly, PDF & Email