Home জাতীয় সহিংসতা বন্ধে অবিলম্বে কঠোর আইন আসছে: সুরঞ্জিত

সহিংসতা বন্ধে অবিলম্বে কঠোর আইন আসছে: সুরঞ্জিত

587
0

suronjit 03
ঢাকা: আইন, বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, সহিংসতা বন্ধে অবিলম্বে কঠোর আইন আসছে। সেই আইনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন কারাদণ্ডের বিধান থাকবে।
খালেদা জিয়া সন্ত্রাস ও সহিংসতার দায় স্বীকার করে নিলে তার (খালেদা) সঙ্গে আলোচনা হতে পারে বলেও এ সময় উল্লেখ করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের এই সদস্য।
রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে শুক্রবার দুপুরে এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন। দেশের চলমান রাজনীতি নিয়ে বঙ্গবন্ধু একাডেমী ওই আলোচনা সভায় আয়োজন করে।
সাবেক মন্ত্রী বলেন, সরকার দেশের শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনতে বদ্ধপরিকর। এ জন্য কঠোর আইন করা হচ্ছে। আইনটি নিয়ে পর্যালোচনা চলছে। অচিরেই এই আইন বাস্তবায়ন করা হবে।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সমালোচনা করে আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, পরীক্ষার সময় হরতাল দিয়ে ছাত্রসমাজকে প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়ে খালেদা জিয়া ঘৃণিত হয়েছেন। খালেদা জিয়া সন্ত্রাসে জয়ী হয়ে রাজনীতিতে চিরতরে পরাজিত হয়েছেন বলেও এ সময় মন্তব্য করেন তিনি।
সংগঠনের সহ-সভাপতি সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে সাম্যবাদী দলের নেতা হারুন চৌধুরী, সংগঠনের উপদেষ্টা ও কৃষক লীগ নেতা আব্দুল হাই কানু উপস্থিত ছিলেন।

Previous articleকাদের সিদ্দিকীর ‘অবস্থান কর্মসূচির মঞ্চ’ তুলে নিয়ে গেল পুলিশ
Next articleসংলাপ না হলে দেশে গৃহযুদ্ধ হবে: বি. চৌধুরী