সাকা-মুজাহিদের মৃত্যুদণ্ড কার্যকরে আর কোনো বাধা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

0
214

ঢাকা: মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরী ও জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ড কার্যকরে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সাকা চৌধুরী ও মুজাহিদের প্রাণভিক্ষার আবেদন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নাকচ করার পর শনিবার রাত ১০টায় তিনি একথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের মৃত্যুদণ্ড কার্যকরে আর কোনো বাধা নেই। এর আগে সরকারের উচ্চ পর্যায়ের একটি সূত্র তাদের প্রাণভিক্ষার আবেদন নাকচের বিষয়টি নিশ্চিত করে। কারা কর্তৃপক্ষের মাধ্যমে আনা সাবেক এই দুই মন্ত্রীর প্রাণভিক্ষার আবেদন নিয়ে আইন সচিব ও স্বরাষ্ট্র সচিব এক ঘণ্টা বঙ্গভবনে ছিলেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি সাবেক এই দুই মন্ত্রীর আইনি লড়াই চূড়ান্ত নিষ্পত্তির পর তাদের শেষ সুযোগ ছিল দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাওয়া। তাদের এই আবেদনও নাকচ হওয়ায় এখন দণ্ড কার্যকর করবে কারা কর্তৃপক্ষ। শেষ দেখা করতে সালাউদ্দিন কাদের ও মুজাহিদের পরিবার ইতোমধ্যে কারাগারে পৌঁছেছেন।

ঢাকা কেন্দ্রীয় কারাগার এলাকায় নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে, যা প্রাণদণ্ড রাতেই কার্যকরের ইঙ্গিত দিচ্ছে। এর আগে শনিবার সকাল থেকেই নাজিমউদ্দিন রোডে কারাগারের সামনে র‌্যাব-পুলিশের উপস্থিতি বাড়তে থাকে। বিকালে বিভিন্ন বাহিনীর সদস্য কয়েকগুণ বেড়ে যায়।

Print Friendly, PDF & Email