সাকিব আউট

0
457

Sakib Bating 01
স্পোর্টস ডেস্ক: গ্রুপপর্বের শেষ ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাট করছে বাংলাদেশ। ৪ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ১৫১ রান। সর্বশেষ আউট হয়েছেন সাকিব আল হাসান (২৩)। আর এই ম্যাচে ওয়ানডে ক্যারিয়ারে প্রথমবারের মতো হাফসেঞ্চুরি করেছেন সৌম্য সরকার (৫১)। ব্যাট করছেন মাহমুদউল্লাহ (৫৮) ও মুশফিকুর রহিম (০)।
নিউজিল্যান্ডের হ্যামিল্টনে স্বাগতিক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককুলাম টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন। ব্যাট করতে নেমে শুরুটা ভাল করতে পারেননি বাংলাদেশের দুই উদ্বোধনী ব্যাটম্যান তামিম ইকবাল ও ও ইমরুল কায়েস। এনামুল হক বিজয় চোট পাওয়ায় হঠাৎ করেই বিশ্বকাপে দলে অন্তর্ভুক্ত হয়েছেন ইমরুল। কিন্তু নিজেকে মেলে ধরতে পারছেন না তিনি। ইংল্যান্ডের বিপক্ষেও জ্বলে উঠতে পারেননি। একই ঘটনার পুনরাবৃত্তি নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচেও। হাসেনি তার ব্যাট। ব্যক্তিগত ২ রানে ট্রেন্ট বোল্টের বলে আউট হয়েছেন বাঁ-হাতি এই ক্রিকেটার।
একই কথা বলা যায়, মারকুটে ক্রিকেটার তামিম ইকবালের ক্ষেত্রেও। স্কটল্যান্ডের বিপক্ষে ৯৫ রানের একটি ইনিংস খেলা ছাড়া বিশ্বকাপে বড় স্কোর গড়তে পারেননি তিনি। যদিও নিউজিল্যান্ডের বিপক্ষে ধীরস্থিরভাবেই শুরু করেছিলেন, শেষ অবধি পারেননি। যথারীতি ফ্লপ হয়েছেন। বোল্টের বলে স্লিপে ক্যাচ দিয়েছেন তামিম (১৩)।
উদ্বোধনী জুটির বিদায়ের পর দলের হাল ধরেছেন সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ। তৃতীয় উইকেটে এই জুটিতে দলীয় স্কোরে যুক্ত হয়েছে ৯০ রান। সৌম্য (৫১ রান) ড্যানিয়েল ভেট্টরির বলে আউট হলে জুটি ভেঙেছে। তবে সাজঘরের ফেরার আগে ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি পূর্ণ করেছেন জাতীয় দলের তরুণ এই ব্যাটসম্যান।
দলে পরিবর্তন এসেছে ২টি। মাশরাফিকে বিশ্রাম দেওয়ার পাশাপাশি স্পিনার হিসেবে কার্যকরিতা যাচাইয়ের জন্য আরাফাত সানিকে বাদ দিয়ে নেওয়া হয়েছে তাইজুল ইসলামকে। আর মাশরাফির পরিবর্তে নেওয়া হলো অলরাউন্ডার নাসির হোসেনকে।
বাংলাদেশ দল : সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, নাসির হোসেন, সাব্বির রহমান ও তাইজুল ইসলাম।
নিউজিল্যান্ড দল : ব্রেন্ডন ম্যাককালাম (অধিনায়ক), মার্টিন গাপটিল, কেন উইলিয়ামন, রস টেলর, ইলিয়ট, অ্যান্ডারসন, রঞ্চি, ভেট্টরি, টিম সাউদি, ট্রেন্ট বোল্ট ও ম্যাকক্লেনোগান।

Print Friendly, PDF & Email