সার্বভৌমত্ব রক্ষায় হুমকি ও আক্রমণ মোকাবেলায় প্রস্তুত থাকুন: প্রধানমন্ত্রী

0
329

অনলাইন ডেস্ক: সার্বভৌমত্ব রক্ষায় সব রকম হুমকি বা আক্রমণ মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে যাবতীয় প্রস্তুতি নিয়ে থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, কারও সঙ্গে যুদ্ধ নয়, শান্তি চায় বাংলাদেশ। বৃহস্পতিবার সকালে প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শন শেষে সেনাসদস্যদের উদ্দেশে বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা কারও সঙ্গে যুদ্ধ করি না, যুদ্ধ করতেও চাই না। সবার সঙ্গে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে চাই। জাতির পিতা যেই নীতিমালা দিয়ে গিয়েছিলেন- সকলের সাথে বন্ধুত্ব, কারও সাথে বৈরিতা নয়। আমরা সেই নীতিতেই বিশ্বাস করি এবং সেই নীতিমালা নিয়েই আমরা চলছি।

সার্বভৌমত্ব রক্ষায় কাউকে ছাড় নয়, উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সব রকমের হুমকি ও আক্রমণ মোকাবেলায় সশস্ত্র বাহিনীকে প্রস্তুত থাকতে হবে।

এ সময় জাতিসংঘ শান্তি মিশনে সেনা পাঠানোর আগে তাদের পর্যাপ্ত প্রশিক্ষণ নিশ্চিত করার তাগিদ দেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘কারো সঙ্গে কোনো সমস্যা থাকলে সেটাও সমাধান করছি আলোচনার মাধ্যমে। কিন্তু আমরা শান্তি চাই, শান্তিপূর্ণ পরিবেশ চাই। কিন্তু কেউ যদি আমাদের আক্রমণ করে তাহলে তার যেন যথাযথ জবাব আমরা দিতে পারি, আর আমাদের দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব যেন রক্ষা করতে পারি সেই প্রস্তুতিটা সব সময় আমাদের থাকতে হবে। যুদ্ধের জন্য নয় শান্তির জন্য আমাদের প্রস্তুতি দরকার।

Print Friendly, PDF & Email